খাগড়াছড়িতে জেএসএসের র‌্যালি ও আলোচনা সভা

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়িতে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২২ বর্ষপূর্তি উদযাপন করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএম লারমা) সমর্থকরা। সোমবার সকালে খাগড়াছড়ি জেলা শহরের লারমা স্কয়ার থেকে বিশাল একটি র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মারমা উন্নয়ন সংসদ হল রুমে এসে আলোচনা সভায় মিলিত হয়।

এতে প্রায় ৬ হাজার লোক সমাগমের মধ্য দিয়ে আয়োজিত আলোচনা সভায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক সুধাকর ত্রিপুরার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি বিমল কান্তি চাকমা।

এতে উপস্থিত থেকে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় রাজনৈতিক বিষয়ক সম্পাদক বিভু রঞ্জন চাকমা,সহ-সাধারণ সম্পাদক সুভাষ কান্তি চাকমা,যুব বিষয়ক সম্পাদক প্রণব চাকমা, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক উজ্জ্বল কিরণ ত্রিপুরা,কেন্দ্রীয় ছাত্র বিষয়ক সম্পাদক সুদর্শন চাকমা,মহিলা সমিতির সভানেত্রী কাকলী খীসা,ঢাকা বিশ^ বিদ্যালয়ের ছাত্র ফেডারেশনের নেত্রী পদ্মা রানী বারী প্রমূখ। এতে সাধারণ পাহাড়ি জনগোষ্ঠির পাশাপাশি বিভিন্ন সংগঠন অংশ নেয়।

এতে বক্তরা, পাহাড়ের স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় মৌলিক বিষয়সহ পার্বত্য চুক্তির পূর্ণ বাস্তবায়নের দাবী জানিয়ে বলেন পাহাড়ে চুক্তি বাস্তবায়নের ধীর গতির কারনে নৈরাজ্যকর পরিস্থিতির মধ্য দিয়ে দিন যাপন করছে পাহাড়ের মানুষ। তাই কাল ক্ষেপন না করে পার্বত্য চুক্তির দ্রুত বাস্তবায়নের দাবী জানান বক্তরা।