বান্দরবানে নানা আয়োজনে শান্তি চুক্তির ২২তম বর্ষপূতি উদযাপিত

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বান্দরবান জেলা প্রশাসন,পার্বত্য জেলা পরিষদ ও সেনাবাহিনীর উদ্যোগে শান্তি চুক্তির ২২তম বর্ষপূতি উদযাপন করা হচ্ছে।

শান্তি চুক্তির ২২তম বর্ষপূতি উপলক্ষে সোমবার সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় হতে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রাজার মাঠে এসে সমবেত হয় । বর্নাঢ্য শোভাযাত্রা পার্বত্য এলাকার ১১ টি ক্ষুদ্র নৃ-গোষ্টি সম্প্রদায় ও বাঙ্গালীরা মিলে বর্নিল পোষাক ও ব্যানার এবং ফেষ্টুন হাতে নিয়ে এতে অংশ নেয়।

পরে শান্তি চুক্তির ২২ তম বর্ষপূতি উপলক্ষে স্থানীয় রাজার মাঠে অনুষ্টিত হয় এক আলোচনা সভা। অনষ্ঠানে বান্দরবান সেনা রিজিয়নের বিগ্রেডিয়ার জেনারেল খন্দকার মো: শাহিদুল এমরান পিএসসি, জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, জোন কমান্ডার লে:কর্ণেল আখতার উস সামাদ রাফি পিএসসি, পাবত্য জেলা পরিষদের মুখ্য নিবাহী কর্মকতা এটিএম কাউছার আহমেদ,আ ালিক পরিষদ সদস্য শফিকুর রহমান. পৌর মেয়র মোহাম্মেদ ইসলাম বেবী ,পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সিং ইয়ং ¤্রাে.বান্দরবান সেনা রিজিয়নের জিএসটু মেজর ইফতেখারুল ইসলাম.সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর,জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাশসহ প্রমুখ উপস্থিত ছিলেন ।
আলোচনা সভা শেষে শুরু হয় সেনাবাহিনীর উদ্যোগে দিনব্যাপী বিনামুল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ। চিকিৎসা শিবিরে সেনাবাহিনীর বিশেষজ্ঞ চিকিৎসকরা চিকিৎসা সেবা প্রদান ও বিনামূল্যে ঔষধ বিতরণ করেন। এসময় মেডিসিন,ডেন্টাল,পরিবার পরিকল্পনাসহ বিভিন্ন ধরণের চিকিৎসা সেবা প্রদান করা হয় ।

অনুষ্টানে পাহাড়ী বাঙ্গালী গরীব ও অসহায়দের মাঝে এক হাজার পিচ কম্বল ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের ছাত্র ছাত্রীদের বই-খাতা,স্কুল ব্যাগসহ বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করে বান্দরবান সেনা রিজিয়ন। এবং বিকালে বান্দরবান জেলা স্টেডিয়ামে সম্প্রতি ফুটবল খেলা ও সন্ধ্যায় রাজার মাঠে সাংস্কতিক অনুষ্টান অনুষ্টিত হয়।