রাঙমাটিতে ছাত্রদল’র বিক্ষোভ মিছিল ও সমাবেশ

॥ ইকবাল হোসেন ॥
বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি সহ বিএনপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির মীর হেলাল’র রায় বহাল এবং কেন্দ্রীয় ছাত্রদল’র সভাপতি ফজলুর রহমান খোকন সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল’র বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাঙামাটি জেলা ছাত্রদল।

সোমবার (২রা ডিসেম্বর) বিকেলে রাঙামাটি পৌরসভা প্রাঙ্গণ হতে জেলা ছাত্রদল’র ২ শতাধিক কর্মী বিক্ষোভ মিছিল করে শহরের মূল মূল সড়ক প্রদক্ষিণ করে জেলা বিএনপি’র কার্যালয় প্রাঙ্গণে বিক্ষোভ সমাবেশে এসে মিলিত হয়।

বিক্ষোভ সমাবেশে রাঙামাটি জেলা ছাত্রদল’র সভাপতি ফারুক আহমেদ সাব্বির’র সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা ছাত্রদল’র সাধারণ সম্পাদক আলী আকবর সুমন। সঞ্চালনা করেন জেলা ছাত্রদল’র যুগ্ম-সম্পাদক ও রাঙামাটি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদল’র সাধারণ সম্পাদক অলি আহাদ এবং জেলা ছাত্রদল’র যুগ্ম-সম্পাদক ও সদর থানা ছাত্রদল’র সাধারণ সম্পাদক মো. ফজরুর ইসলাম। এতে আরো উপস্থিত ছিলেন জেলা ছাত্রদল’র সহ-সভাপতি মোর্শেদুল ইসলাম, খোরশেদ আলম রাজু, মানিক আহমেদ, আব্দুল মজিদ নান্টু, মো. নাজমুল, সহ-সাংগঠনি সম্পাদক তামিম শাহরিয়ার, রাঙামাটি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদল’র যুগ্ম-সম্পাদক রায়হানুল হক, সহ-সাংগঠনিক সম্পাদক মো. আলী আজগর বাদশা, সদর থানা ছাত্রদল’র সিনিয়র সহ-সভাপতি বশর আজম, সিনিয়র যুগ্ম-সম্পাদক মো. শাহাজাদা, সহ-সাংগঠনিক সম্পাদক হোসাইন মো. ফাহিম, পৌর ছাত্রদল’র আরিফুর রহমান, জাবেদ ইকবাল, জেলা সেচ্ছাসেবক দল’র প্রচার সম্পাদক মো. পারভেজ প্রমূখ।

বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্য রাঙামাটি জেলা ছাত্রদল’র সভাপতি ফারুক আহমেদ সাব্বির অবিলম্বে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি সহ কেন্দ্রীয় নেতা এবং সারা বাংলাদেশে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মদের বিরুদ্ধে দায়ের করা রাজনৈতিক মামলা প্রত্যাহারের দাবি জানান। তিনি আরো বলেন আগমী ৫ ডিসেম্বর যদি খালেদা জিয়াকে মুক্তি দেয়া না হয় তবে সারা বাংলার কোন ছাত্ররা আর ঘরে বসে থাকবেনা। প্রয়োজন হলে আমাদের রক্তে রাজপথ রঞ্জিত করে হলেও আমাদের নেত্রীকে আমরা মুক্ত করবো। তিনি ভাষা আন্দোলন পরবর্তী স্বাধীনতা যুদ্ধ পর্যন্ত সময়ে উল্লেখযোগ্য আন্দোলন সমূহে ছাত্রদের অবদানের বিয়টিতেও আলোকপাত করেন।