শান্তিচুক্তির বর্ষপূর্তিতে লংগদু জোনের ৩দিনব্যাপী অনুষ্ঠানমালা

॥ লংগদু প্রতিনিধি ॥

ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২২তম বর্ষ পূর্তিতে লংগদু জোন কর্তৃক তিন দিন ব্যাপি বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষ্যে সকাল ১০টায় একটি শান্তি র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি জোন কমান্ডার লংগদু জোন লেঃ কর্ণেল মোঃ মিরাজ হায়দার চৌধুরী, পিএসসি পায়রা উড়িয়ে শুভ উদ্বোধন করেন।

র‌্যালিটি লংগদু সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে শুরু হয়ে লংগদু উপজেলা মাঠে এসে শেষ হয়। র‌্যালিতে লংগদু উপজেলা চেয়ারম্যান, ইউএনও সহ প্রায় সহস্রাধিক লোক অংশগ্রহণ করেন। পরবর্তীতে লংগদু উপজেলা হলে শান্তি চুক্তি দিবসের উপর একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন জোন কমান্ডার, লংগদু জোন। এছাড়াও সভায় বক্তব্য রাখেন লংগদু উপজেলা চেয়ারম্যান মোঃ বারেক সরকার, ইউএনও প্রবীর কুমার রায় ও আটরকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গলকান্তি চাকমা। উক্ত সভায় পার্বত্য চট্টগ্রাম ও লংগদু উপজেলার শান্তি শৃঙ্খলা ও উন্নয়ন সম্পর্কিত ব্যাপারে আলোচনা করা হয়।

জোন কমান্ডার, লংগদু জোন উক্ত দিবসের উপর আলোচনা করে সভার সমাপ্তি করেন। পরবর্তীতে দুপুর ১২টায় জোন কমান্ডার, লংগদু জোন কর্তৃক আয়োজিত দুই দিন ব্যাপী শান্তি মেলা এবং ফ্রি মেডিক্যাল ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন। এছাড়াও বিকাল ১৫০০ ঘটিকায় লংগদু উপজেলা মাঠে লংগদু জোন কর্তৃক এক প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়। প্রীতি ম্যাচে অংশগ্রহণ করে লংগদু উপজেলা ফুটবল টিম এবং মাইনীমুখ আর্মি ক্যাম্প টিম। প্রীতি ম্যাচ শেষে জোন কমান্ডার, লংগদু জোন খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন।