পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে রাঙামাটিতে এ্যাডভোকেসী সভা

॥ সাব্বীর সোহরাওয়াদ্দী ॥

রাঙামাটিতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ (০৭-১২ ডিসেম্বর ২০১৯) উদ্যাপন উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। “পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহণ করি, কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি “এই প্রতিপাদ্যর আলোকে মঙ্গলবার সকালে রাঙামাটি উপজেলা পরিষদ হল রুমে এই সভার আয়োজন করেন আইইএম ইউনিট , পরিবার পরিকল্পনা অধিদপ্তর , রাঙামাটি।

এসময় উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে রাঙামাটি সদর উপজেলা চেয়ারম্যান শহিদুজ্জামান রোমান, সদর পুরুষ ভাইস চেয়ারম্যান দুর্গেশ্বর চাকমা, সদর মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার, উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরে কর্মকর্তা বিমল কান্তি চাকমা সহ পরিবার পরিকল্পনা বিভাগের সদর এবং উপজেলা পর্যায়ের কর্মকর্তা , এনজিও প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন ,বাল্যবিবাহ বন্ধ করতে পারলে কৈশোর কালীন মাতৃত্ব রোধ ও শিশু মৃত্যুর হার কমানো সম্ভব । সচেতনতা বৃদ্ধির জন্য প্রত্যন্ত এলাকায় এই প্রচার প্রচারনা অব্যাহত রাখা প্রয়োজন।বক্তারা আরো বলেন, জেলা ,উপজেলা ,ইউনিয়ন ও ওর্য়াড পর্যায়ে মানুষের মৌলিক অধিকার গুলো যাতে পরিপূর্ণ হয় সে লক্ষে বর্তমান সরকার গুরুত্ব সহকারে কাজ করে যাচ্ছে।