পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে থানচিতে প্রস্তুতি সভা

॥ হ্লামংউ মারমা ॥

বান্দরবানে থানচিতে “পরিবার পরিকল্পনা সেবা গ্রহন করি, কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি” প্রতিপাদ্যে আসন্ন ৭ হতে ১২ ডিসেম্বর ২০১৯ পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহ যথাযথভাবে পালনের লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে । স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইসি অপারেশনাল প্ল্যানের আওতায় সেবা সপ্তাহ পালনের থানচি উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনের পরিবার পরিকল্পনা কার্যালয়ের মিলনায়তনে এক আলোচনা সভা মঙ্গলবার (৩রা ডিসেম্বর) সকাল ১১ টা অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আনাদির রজ্ঞন বড়–য়া সভাপতিত্ব করেন । এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (অঃ দাঃ) আবাসিক মেডেকেল অফিসার গাজী মোহাম্মদ ইমরান হোসেন প্রধান অতিথি, বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, বান্দরবান ও কক্সবাজার দায়িত্বরত এফপি ফ্যাসিলিটেটর মোঃ মোশারফ হোসেন, থানচি প্রেস ক্লাবের সভাপতি মংবোওয়াংচিং মারমা (অনুপম) প্রমূখ ।

পরে প্রেস ব্রিফিং এর আয়োজকরা জানান, আগামি ৭ ই ডিসেম্বর হতে ১২ ই ডিসেম্বর পর্যন্ত কর্মসূচী ঘোষনা করেন ডাঃ আনাদির রজ্ঞন বড়–য়া তিনি সাংবাদিকদের বলেন, উপজেলা ৪ ইউনিয়নের মধ্যে স্যাটেলাইট ক্লিনিক,ইমপ্লান ইনজেক্টশন ক্যাম্প, সেবা ক্যাম্প,মা ও কৈশোর- কৈশোরী সমাবেশ আয়োজন করার হয়েছে । সমাবেশে জেলা উপজেলা পর্যায়ের প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, হেডম্যান ,কারবারী ছাড়াও সাংবাদিকরা উপস্থিত থাকবেন। পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহ উদযাপনের গৃহীত কর্মসূচী সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য পরিবার পরিকল্পনা বিভাগের প্রায় ৭০ জন কর্মকর্তা কর্মচারী ও বেসরকারী সংস্থাকে নির্দেশ দিয়েছে।