আপনিও কি “ইয়েস ফ্রেন্ডস” হতে চান?

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙামাটি পার্বত্য জেলায় “দুর্জয় তারুণ্য, বিজয়ের চেতনায় দুর্নীতি রুখবেই” স্লোগানে তরুন সমাজকে নিয়ে দুর্নীতিমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে দীর্ঘদিন যাবত টিআইবি’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) কাজ করে যাচ্ছে। এরই প্রেক্ষিতে তারা ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট ফ্রেন্ডস (ইয়েস ফ্রেন্ডস) সদস্য আহবান করেছে।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) বাংলাদেশে দুর্নীতি হ্রাস ও সুশাসন প্রতিষ্ঠার ব্রত নিয়ে একটি সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। জাতীয় ও স্থানীয় পর্যায়ে তরুণদের শিক্ষা ও কর্মজীবনে সততা, গণতান্ত্রিক মূল্যবোধ, সুশাসন ও দুর্নীতিবিরোধী চেতনা সৃষ্টি ও চর্চা করে একটি আলোকিত ভবিষ্যৎ গড়তে এর অগ্রযাত্রা চলমান। এরই ধারাবাহিকতায় টিআইবি’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), রাঙামাটি’র উদ্যোগে ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট ফ্রেন্ডস (ইয়েস ফ্রেন্ডস) গ্রুপ গঠনের উদ্যোগ নেয়া হয়েছে।

রাঙামাটিতে বসবাসকারী ছাত্র/ছাত্রীরা রাঙামাটি সনাক কার্যালয় হতে আবেদনপত্র সংগ্রহ ও পূরণ করে আগামী ১৯ ডিসেম্বর ২০১৯ খ্রিষ্টাব্দ (বৃহস্পতিবার) অফিস চলাকালীন সময়ের মধ্যে জমা দেয়ার জন্য রাঙামাটি সনাক-টিআইবি’র পক্ষ থেকে আহবান জানানো হয়েছে।

আবেদন করতে ইচ্ছুকদের জন্য শর্তসমূহঃ

১. প্রার্থীর বয়স ন্যুনতম ১৫ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে।

২. সম্পূর্ণ সেচ্ছাশ্রমের ভিত্তিতে কাজ করার মনোভাব থাকতে হবে।

৩. দুর্নীতির বিরুদ্ধে সামাজিক আন্দোলনে একজন সক্রিয় কর্মী হওয়ার মানসিকতা ও মূল্যবোধের অধিকারি হতে হবে।

৪. প্রার্থীকে অবশ্যই দুর্নীতির ক্ষতি ও প্রভাব সম্পর্কে সচেতন হতে হবে।

৫. আবেদনকারীকে লিখতে ও পড়তে জানতে হবে।

৬. জেন্ডার, ধর্মীয়, নৃতাত্ত্বিক, অসাম্প্রদায়িক ও শারীরিক প্রতিবন্ধীদের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে।

আবেদনপত্র সংগ্রহ ও জমা দেয়ার জন্য যোগাযোগঃ সচেতন নাগরিক কমিটি (সনাক), রাঙামাটি। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। এড. প্রতিম রায় হাউস, (২য় তলা), রাণী দয়াময়ী স্কুলের বিপরীতে, রাজবাড়ি এলাকা, রাঙামাটি-৪৫০০। ফোনঃ- ০৩৫১-৬১৭৫২ (অফিস চলাকালীন সকাল ৯টা হতে বিকাল ৫টা পর্যন্ত)