নানিয়ারচরে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ নেতা নিহত;আহত-১

॥ আলমগীর মানিক ॥

রাঙামাটির নানিয়ারচরে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর এক সহকারি পরিচালককে গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষের সশস্ত্র সন্ত্রাসীরা। বুধবার সকালে নানিয়ারচর উপজেলার সাবেক্ষ্যং ইউনিয়নের ৪নং ওয়ার্ডের এগারল্যা ছড়া এলাকার একটি বসত ঘরে শুভ চাকমা ওরফে গিরি চাকমা(৪০)কে ব্রাশ ফায়ার করে হত্যা করে প্রতিপক্ষের সন্ত্রাসীরা। এই ঘটনায় রমেশ চাকমা নামের আরো একজন গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে বলে জানাগেছে।

স্থানীয় সূত্রে জানাগেছে, নিহত গিরি চাকমা ও তার সঙ্গী রমেশ চাকমা উভয়েই উক্ত এগারল্যাছড়া এলাকার একটি ঘরে থাকতেন। উক্ত এলাকায় ইউপিডিএফ এর সহকারি পরিচালকের দায়িত্বে ছিলেন তিনি।

বুধবার সকালে উক্ত স্থানে মুখোশপড়া একদল পাহাড়ি সন্ত্রাসী অতর্কিতভাবে সশস্ত্র হামলা চালিয়ে ঘুমন্ত অবস্থায় গিরি ও রমেশের উপর গুলি বর্ষণ করে। এসময় রমেশ গুলিবিদ্ধ অবস্থায় পালিয়ে যেতে পারলেও গিরি চাকমা ঘটনাস্থলেই নিহত হয়।

রাঙামাটির কোতয়ালী থানা পুলিশের ওসি মীর জাহেদুল হক রনি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, আমরা সকালে তার বার্তার মাধ্যমে খবর পেয়েছি যে, নানিয়ারচরে একজনকে গুলি করে হত্যা করা হয়েছে। তবে কে বা কাহারা তাকে হত্যা করেছে সেটি এখনো পর্যন্ত পরিস্কার হওয়া যায়নি। নিহতের লাশ উদ্ধারে ঘটনাস্থলে পুলিশের একটি টিম রওয়ানা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

সাবেক্ষ্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুপন চাকমা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, নানিয়ারচর থানা থেকে প্রায় ৩৫ কিলোমিটার ভেতরে পাহাড়ের উপরে এগারল্যাছড়া এলাকাটি। হতাহত কি হয়েছে সেই ব্যাপারে আমরা খোঁজ নিচ্ছি। এলাকাটি অত্যন্ত দূর্গম হওয়ায় মোবাইল সংযোগ পেতেও কষ্ট হচ্ছে বলে জানিয়েছেন তিনি।