কাপ্তাইয়ে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এসএমসির সভাপতিদের নিয়ে প্রশিক্ষণ

॥ কাপ্তাই প্রতিনিধি ॥

কাপ্তাই উপজেলা শিক্ষা বিভাগের আয়োজনে বুধবার (৪ ডিসেম্বর) বড়ইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এসএমসি কমিটির সভাপতিদের নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সরকার বিভাগের উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় অনুষ্ঠিত কর্মশালায় অংশগ্রহণে করেন, উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের ২৬জন প্রধান শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটির ২৬জন সভাপতি।

উপজেলা শিক্ষা কর্মকর্তা খুরশীদুল আলম চৌধুরীর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা নিরালা চাকমা, নিমি চাকমা, কাপ্তাই প্রেস ক্লাব সভাপতি কবির হোসেন, সাধারণ সম্পাদক ঝুলন দত্ত সহ আরও অনেকে।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল বলেন, শিক্ষার মান বাড়ানোর জন্য শিক্ষকদেরও সবসময় পড়তে হবে। নতুন নতুন জ্ঞান আহরণ করে তা শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে হবে। এছাড়া কর্মশালায় তিনি প্রত্যেকটি বিদ্যালয়ের প্রধান শিক্ষক, পরিচালনা কমিটির সভাপতি ও অন্যান্য সদস্যদেরকে সমন্বয়ে বিদ্যালয় পরিচালনার করার মন্তব্য করেন। তিনি বলেন, যদি এমটা করা হয় তবে শিক্ষা ব্যবস্থায় গুণগত পরিবর্তনের সঙ্গে শিক্ষার্থীদের ভালো ফলাফলও অর্জন সম্ভব।