ব্রেকিং নিউজ

জুরাছড়ির আ’লীগ নেতা অরবিন্দু হত্যা মামলায় ২ বছরেও চার্জশীট জমা হয়নি!

॥ স্মৃতিবিন্দু চাকমা ॥

জুরাছড়ি উপজেলা আওয়ামীলীগের অঙ্গসংগঠনের উদ্যোগে ৫ ডিসেম্বর আওয়ামীলীগ নেতা অরবিন্দু চাকমা’র ২য় স্বরণ সভায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি প্রবর্তক চাকমা’র সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলাপরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা, জুরাছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সিন্দু প্রিয় চাকমা, বনযোগীছড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধরণ সম্পাদক উজ্জল কুমার চাকমা, অরবিন্দুর ছেলে অর্জিন চাকমা, মহিলা নেত্রী মিতা চাকমা সহ ছাত্রলীগ, যুবলীগের নেতৃবৃন্দ।

স্বরণ সভায় ছাত্রলীগের সভাপতি জ্ঞানমিত্র চাকমা’র সঞ্চালনায় বক্তরা বলেন, আজকের এই দিনে ২০১৭ সালে জুরাছড়ি আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দু চাকমা দুর্বৃত্তদের গুলিতে নির্মম ভাবে নিহত হন। অরবিন্দু চাকমা ছিলেন একজন আদর্শবান রাজনৈতিক, শিক্ষানুরাগী, ধর্মানুরাগী ব্যক্তি এবং সমাজে তার অসংখ্য জনগণের ভালোবাসা রয়েছে। তিনি আওয়ামীলীগের রাজনীতি করার কারণে নির্মম হত্যার শিকার হন।

জ্ঞানেন্দু বিকাশ চাকমা বলেন, অরবিন্দু চাকমা নিহত হওয়ায় আওয়ামীলীগের অপূরনীয় ক্ষতি হয়েছে। অরবিন্দু চাকমা ছিলেন বর্তমান সাংসদ দীপংকর তালুকদারের আস্থাভাজন ব্যক্তি। দুই বছর পেরিয়ে গেলেও এখনো পর্যন্ত অরবিন্দুর হত্যাকারীরা গ্রেপ্তার হয়নি। যাহাতে অরবিন্দুর মত অকালে কারোর প্রাণ ঝরে না যায় সেজন্য সকলের প্রতি অনুরোধ করেন। তিনি অরবিন্দুর পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানান।

প্রবর্তক চাকমা বলেন, অরবিন্দু চাকমা’র রক্ত কখনো বৃথা যেতে পারেনা। এজন্য আমাদের সকল নেতাকর্মীদের একযোগে ঐক্যবদ্ধভাবে সাংগঠনিক কার্যক্রম চালাতে হবে। এলাকায় উন্নয়নের ক্ষেত্রে সকল নেতাকর্মীদের অগ্রণীভূমিকা পালন করার জন্য আহব্বান করেন তিনি। এছাড়া তিনি আরো জানান, দীর্ঘ দুই বছর পরেও অরবিন্দুর চাকমা হত্যা মামলার চার্জশীট দেওয়া হয়নি এটা অত্যন্ত দুঃখজনক। তার চিহিৃত হত্যাকারীরা এখনো গ্রেফতার হয়নি,তাদেরকে অচিরেই বিচারের আওতায় এনে শান্তি প্রদান করার জন্য সংশিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান। এছাড়াও সকালে অরবিন্দু চাকমার আত্মার সৎগতি কামনা করে সুবলং শাখা বনবিহারে বুদ্ধমূর্তি দান, সংঘদান, অষ্টপরিস্কার দান, সিয়ংদান সহ বিভিন্ন দানীয় সামগ্রী উৎসর্গ করা হয়।