ভোক্তা অধিকারের কথা মাথায় রেখে ব্যবসা করতে হবে!

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

বাঘাইছড়িতে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ বিষয়ক জনসচেতনতা বৃদ্ধিতে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ৫ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় উপজেলা পরিষদ মিলনায়তনে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সেমিনারে উপজেলা সদর ও চৌমুহনী বাজার ব্যাবসায়ী নেতৃবৃন্দ অংশগ্রহন করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতুর সভাপতিত্বে উক্ত সেমিনারে উপস্থিত ছিলেন বাঘাইছড়ি পৌরসভার মেয়র  জাফর আলী খান, বাঘাইছড়ি থানার অফিসার্স ইনচার্জ এম এ মনজুর, কাচালং সরকারী কলেজের অধক্ষ দেব প্রসাদ দেওয়ান, বাজার পরিচালনা পরিষদের সভাপতি নিজাম উদ্দিন বাবু সহ বিভিন্ন সরকারী ব্যাসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা গন উপস্থিত ছিলেন।

এসময় উপজেলা নির্বাহি কর্মকর্তা আহসান হাবিব জিতু ব্যাবসায়ীদের উদ্দেশ্যে বলেন আপনারা ভোক্তা অধিকারের কথা মাথায় রেখে ব্যবসা করবেন, বিনা কারনে নিত্য পন্যের দাম বৃদ্ধি করবেন না, অসৎ উপায় পরিহার করে ব্যাবসা করবেন, প্রতি দোকানে দ্রব্য মূল্য তালিকা টাঙ্গিয়ে রাখবেন, ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ পণ্য নিজেদের প্রতিষ্ঠানে রাখবেন না। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত চলাকালে কোন রুপ অনিয়ম পরিলক্ষিত হলে সরকারের প্রচলিত আইনে ব্যাবস্থা গ্রহন করা হবে।