ইজতেমার মাঠ পরিদর্শন করলেন ইউএনও

॥ হাটহাজারী প্রতিনিধি ॥

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার চারিয়া ইজতেমা মাঠে তাবলিগী জোড় সকল প্রস্তুতি সম্পুর্ন হয়েছে। আগামী ৬, ৭ ও ৮ ডিসেম্বর চারিয়া ইজতেমার মাঠে অনুষ্ঠিত হবে তাবলিগী জোড়। হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার রুলহুল আমিন মাঠের সার্বিক প্রস্তুতি দেখতে যান।তিনি এ সময় কমিটির,র সাথে বিভিন্ন বিষয়ে কথা বলেন এবং সার্বিক বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন। এই বৈঠকে দেশের ১৫ জেলার তাবলীগ প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

এর আগে দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক ও শায়খুল হাদীস হেফাজতের আমির শাহ্ আহমেদ শফি হেলিকপ্টার যোগে চারিয়া ইজতেমা মাঠ পরির্দশন করেন।

এ উপলক্ষে চারিয়াস্থ ইজতেমা মাঠে চলছে ব্যাপক প্রস্তুতি। ঢাকার টঙ্গিতে অনুষ্ঠিতব্য বিশ্ব ইজতেমাকে সফল ও স্বার্থক করতে করণীয় বিষয় নির্ধারণ করতে এই ইজতেমার জোড় বৈঠকের আয়োজন করা হয়েছে। ইজতেমার মাঠে পানি সরবরাহ ও শৌচাগার নির্মাণ, বিদ্যুতের ব্যবস্থা ও প্যান্ডেল নির্মানের কাজ খুব দ্রুত গতিতে এগিয়ে চলছে। আনুষাঙ্গিক কাজ কর্ম সম্পন্ন করতে দেশের ১৫ জেলার বিভিন্ন স্থান থেকে তাবলীগ জামায়াতের সাথিরা এসে রাত-দিন কাজ করে যাচ্ছে। হাটহাজারী উপজেলার ও বিভিন্ন মাদ্রারাসার শিক্ষার্থীরা ইজতেমা মাঠে কাজ করছে। দেশের ১৫ জেলা থেকে প্রায় কয়েক লক্ষ মানুষের জনসমাগম হবে বলে আশা করা হচ্ছে।

দারুল উলুম মঈনুল ইসলাম (হাটহাজারী বড় মাদ্রাসা)’র সিনিয়র শিক্ষক মুফতি জসিম উদ্দীন সাংবাদিকদের বলেন, এ ইজতেমা জোড় কে সফল করতে করণীয় নির্ধারণের জন্য সারা দেশে বিভিন্ন স্থানে চারটি জোড় ইজতেমা করার সিদ্ধান্ত হয়েছে। এর মধ্যে হাটহাজারীর চারিয়া এলাকায় মদিনা মসজিদ সংলগ্ন ইজতেমার মাঠে ১৫টি জেলার তাবলীগ জামাতের সাথিদের নিয়ে এই জোড় বৈঠক অনুষ্ঠিত হবে।