রাঙামাটিতে প্রথমবার ফার্মেসী সার্টিফিকেট রেজিষ্ট্রেশন কোর্স শুরু

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙামাটি পার্বত্য জেলায় প্রথমবারের মতো বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি (বিসিডিএস), চট্টগ্রাম শাখা’র পরিচালনায় বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি (বিসিডিএস), রাঙামাটি শাখা’র আয়োজনে ফার্মেসী সার্টিফিকেট রেজিষ্ট্রেশন কোর্স’র শুভ উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (০৬ ডিসেম্বর ২০১৯ খ্রিষ্টাব্দ) সকালে রাঙামাটি শহরের রিজার্ভ বাজার এলাকার শহীদ আব্দুল আলী একাডেমী মিলনায়তনে উক্ত কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিডিএস চট্টগ্রাম শাখার সভাপতি সমীর কান্তি সিকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিডিএস চট্টগ্রাম শাখার সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মো. নূরুল গণি, সদস্য বিক্রম দাশ, প্রশিক্ষক মনি প্রিয় চাকমা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিডিএস রাঙামাটি’র সভাপতি মো. হারুনুর রশিদ হারুন। স্বাগত বক্তব্য রাখেন বিসিডিএস রাঙামাটি’র সাধারণ সম্পাদক বিপ্লব বড়–য়া। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিসিডিএস রাঙামাটি’র যুগ্ম-সম্পাদক মো. আল ফোরকান। এতে আরো উপস্থিত ছিলেন বিসিডিএস রাঙামাটি’র সহ-সভাপতি কাজল দে প্রমূখ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য বিসিডিএস চট্টগ্রাম শাখার সভাপতি সমীর কান্তি সিকদার প্রথমেই রাঙামাটিতে এত বড় একটি প্রশিক্ষণ কার্যক্রম আয়োজন’র উদ্যাগ গ্রহণ করায় বিসিডিএস রাঙামাটির সভাপতি হারুনুর রশিদকে ধন্যবাদ জানান। এছাড়াও তিনি প্রশিক্ষণ সম্পর্কিত বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। তিনি আরো বলেন যদি রাঙামাটিতে পর্যাপ্ত প্রশিক্ষণার্থী পাওয়াযায় তাহলে আগামীতেও তারা রাঙামাটিতে এরুপ আয়োজনের ব্যবস্থা করবেন।

উল্লেখ্য- রাঙামাটি আয়োজিত এই ফার্মেসী সার্টিফিকেট রেজিষ্ট্রেশন কোর্স এ জেলার শহরসহ বিভিন্ন উপজেলার ১১১ জন প্রক্ষিণার্থী অংশ নিচ্ছে। আর রাঙামাটি জেলায় দীর্ঘদিন যাবত বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি (বিসিডিএস) কাজ করে গেলেও। বর্তমান সভাপতি মো. হারুনুর রশিদের ও বর্তমান কমিটির সকলরে অক্লান্ত পরিশ্রমের ফলে রাঙামাটিতে এই প্রশিক্ষন কোর্সের আয়োজন করসম্ভব হয়েছে। নাহয় পূর্বে আগ্রহীদের চট্টগ্রাম গিয়ে এই কোর্স সম্পন্ন করতে হতো। উক্ত সপ্তাহে শুধুমাত্র শুক্রবার করে প্রশিক্ষণটি আগামী ২ মাস চলবে এরপর পরিক্ষা অনুষ্ঠিত হবে।