স্বপ্নবুনন’র ৩ মাসব্যাপী ফ্রি গ্রামার ওয়ার্কশপ’র বাছাইকরণ পরীক্ষা অনুষ্ঠিত

॥ ইকবাল হোসেন ॥

স্বেচ্ছাসেবী সংগঠন “স্বপ্নবুনন” কর্তৃক গরিব ও মেধাবী শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে পরিচালিত পরীক্ষামূলক শিক্ষামূলক প্রকল্প “ড্রিমলাইট” এর তিনমাসব্যাপি ফ্রি গ্রামার ওয়ার্কশপ এর বাছাইকরণ পরীক্ষা অনুষ্ঠিত হয়। শুক্রবার (৬ ডিসেম্বর) রাঙ্গামাটি শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়, সরকারি মহিলা কলেজ, পাবলিক কলেজ থেকে আবেদনকৃত শিক্ষার্থী এতে অংশ নেয়।

বাছাইকরন পরীক্ষাটি দুই ভাগে নেয়া হয়, প্রথম ভাগে লিখিত মেধা যাচাই পরীক্ষা নেয়া হয় এবং দ্বিতীয় ভাগে মৌখিক পরিক্ষা নেয়া হয়। উক্ত পরীক্ষায় স্বপ্নবুননের পক্ষ থেকে দায়িত্ব পালন করেন এডমিনিস্টারিং সেক্রেটারি আবুজাফর আব্দুল¬াহ, অর্গানাইজিং সেক্রেটারি মোঃ আশরাফ আলী, পাবলিসিটি সেক্রেটারি মোঃ আলাউদ্দীন, জয়েন এডমিনিস্টারিং সেক্রেটারি আসিফ তালুকদার, জয়েন সেক্রেটারি নোবেল মল্লি¬ক এবং মৌখিক পরীক্ষার তত্ত্বাবধানে ছিলেন স্বপ্নবুনন’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নূর তালুকদার মুন্না।

ফ্রি গ্রামার ওয়ার্কশপটি মূলত এসডিজির ৪র্থ লক্ষ্যমাত্রাকে কেন্দ্র করে শুরু করার পরিকল্পনা নেয়। এছাড়া পার্বত্য অঞ্চলে শিক্ষার্থীদের মাঝে ইংরেজী শিক্ষার আগ্রহ সৃষ্টি,সচেতনতা ও দক্ষতা বৃদ্ধি করার লক্ষ্যেই এই বৃহৎ আকারের প্রজেক্টটি গ্রহন করে স্বপ্নবুনন। এই প্রজেক্টের মাধ্যমে পরবর্তীতে পার্বত্য অঞ্চলের শিক্ষার্থীদের জন্য সমতাভিত্তিক মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে আশাবাদব্যক্ত করা হয়।

প্রজেক্ট “ড্রিমলাইট” এর উদ্ভাবক এবং সমন্বয়ক আবুজাফর আব্দুল¬াহ জানান, জানুয়ারির প্রথম সপ্তাহেই ওয়ার্কশপটি চালু হবে। উল্লেখ্য যে, গত ১৮ই অক্টোবর হতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষামূলক প্রজেক্ট “ড্রিমলাইট” এর ফ্রি গ্রামার ওয়ার্কশপের জন্য ক্যাম্পেইন শুরু করে স্বপ্নবুনন।