ব্রেকিং নিউজ

রাঙামাটি ব্লাড ফোর্সের ফ্রি ব্লাড ক্যাম্প বুথ-১ উদ্বোধন

॥ মাসুদ পারভেজ নির্জন ॥

“থ্যালেসেমিয়া থেকে চাইলে রক্ষা, বিয়ের আগে করুন রক্ত পরীক্ষা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে স্বেচ্ছসেবী সামাজিক ও রক্তদাতা সংগঠন রাঙামাটি ব্লাড ফোর্স এর ব্লাড ক্যাম্প বুথ-১ এর বুথ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকাল ৪ টায় ব্লার্ড ফোর্সের উদ্যোগে তবলছড়ি ডি এ মার্কেট প্রাঙ্গণে এই উদ্বোধন হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র জামাল উদ্দিন। সংগঠনের আহবায়ক ও প্রতিষ্ঠাকালীন এডমিন মোঃ রমজান আলীর সভাপতিত্বে অন্যন্যদের মধ্যে ৪নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান বাবু ,দৈনিক পূর্বদেশ ও আনন্দ টেলিভিশন জেলা প্রতিনিধি কামাল উদ্দীন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্যানেল মেয়র বলেন, রাঙামাটি ব্লাড ফোর্স প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত তারা সাধারন মানুষের মাঝে যে রক্তদান নিয়ে সচেতনতা, বিনামূল্য রক্তের যোগান দিয়ে আসছে তা প্রশংসার দাবিদার, আজ যে উদ্যোগটি হাতে নিয়েছে তা যদি অব্যাহত থাকে তাহলে রাঙামাটিতে আর কোন মানুষ রক্তের গ্রুপ অজানা থাকবে না। এসময় তিনি রাঙামাটির প্রতিটি ওয়ার্ডে ১টি করে ব্লাড বুথ করার আহবান করেন এবং সহযোগীতার আশ্বাস দেন।

সভাপতির বক্তব্যে রমজান আলী বলেন রাঙামাটি ব্লাড ফোর্স প্রতিষ্ঠার পর থেকে আজ পর্যন্ত রাঙামাটি শহর ও ৬টি উপজেলাসহ মোট ৩৪ টি ক্যাম্পেইনে প্রায় ১১৫০০জনকে তাদের রক্তের গ্রুপ জানিয়ে দেয় ও থ্যালেসেমিয়া সচেতনতা করে আসছে এবং রাঙামাটি ও চট্রগ্রাম সহ প্রায় ৩৭০০ ব্যাগ রক্ত ব্যবস্থা করে আসছে। তিনি আরো বলেন রাঙামাটি ব্লাড ফোর্স রাঙামাটির ৯টি ওয়ার্ডে একটি করে ও প্রতিটি উপজেলায় ব্লাড ক্যাম্প বুথ স্থাপন করবে, বাংলাদেশর যে কোন জায়গায় ব্লাড এর অনুরোধ আসলে তা ব্যাবস্থা করবে। উদ্বোধন শেষে প্রায় ১০০ জনের মাঝে ফ্রি ব্লাড গ্রুপ নির্নয় করা হয়। উল্লেখ্য ,প্রতি মাসের ১ম শনিবার বিকাল ৪টা থেকে ৬টা পর্যন্ত বুথে বিনামূল্যে রক্তের গ্রুপ পরিক্ষা ও থ্যালেসেমিয়া সচেতনতা মূলক ক্যাম্প পরিচালনা করা হবে।