ব্রেকিং নিউজ

ভর্তিযুদ্ধের ২য় দিনেও এক্টিভ রাবিপ্রবি ছাত্রলীগ

॥ সৌরভ দে ॥

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিনেও পরিক্ষার্থীদের সহযোগীতা করে এক্টিভ ছিল রাবিপ্রবি ছাত্রলীগ। ৭ ডিসেম্বর ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিনে পরীক্ষা কেন্দ্র শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সামনে স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করে দলটির শতাধিক নেতাকর্মী।

শনিবার সকাল থেকেই কর্মীরা শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য সুপেয় পানির ব্যবস্থা করার পাশাপাশি হেল্প ডেস্কের মাধ্যমে শিক্ষার্থীদের আসন খুঁজে দিয়ে পরীক্ষা কেন্দ্র পর্যন্ত পৌঁছে দেওয়ার দায়িত্ব পালন করে। পরীক্ষা শেষে হল থেকে বের হওয়া পরিক্ষার্থীদের দলীয় শ্লোগানের মাধ্যমে অভিবাদনও জানায় ছাত্রলীগ কর্মীরা।

দায়িত্বরত ছাত্রলীগ কর্মীরা বলেন, আমাদের অভিভাবক দীপংকর দাদার নির্দেশনায় ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুছা মাতব্বরের সহযোগিতায় দ্বিতীয় দিনের মত পরীক্ষা দিতে আসা হাজারো ভর্তিচ্ছু ও অভিভাবকদের আমরা নানাভাবে সহযোগিতা করার চেষ্টা করেছি। অভিভাবকদের জন্য চেয়ারের সুব্যবস্থাসহ কৃতকার্য শিক্ষার্থীদের ফোন করে ফলাফল জানানোর লক্ষ্যে স্পেশাল বুথের মাধ্যমে শিক্ষার্থীদের রোল নাম্বারও সংগ্রহ করেছি আমরা।

ছাত্রলীগ নেতা আকিব মাহমুদ হাসান বলেন, ছাত্রলীগের মহান আদর্শ আমাদের এই ধরণের কার্যক্রমে অনুপ্রেরণা জুগিয়েছে। এই বছরে আমরা সাধ্যমত পরিক্ষার্থীদের সহযোগিতা করেছি তবে ভবিষ্যতে আমরা কাজের পরিধি বৃদ্ধি করবো। আগামী বছরের ভর্তি পরীক্ষায় খাবারের ব্যবস্থাসহ আগের রাতে আসা শিক্ষার্থীদের আবাসনের ব্যবস্থা করার চেষ্টাও থাকবে আমাদের।

এদিকে এই সার্বিক কার্যক্রম সম্পর্কে সার্বক্ষণিক খোঁজ খবর নিয়েছেন রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুছা মাতব্বর। তিনি কর্মীদের কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, ছেলেরা ভালই কাজ করেছে। দাদার(দীপংকর তালুকদার) নির্দেশনায় এই সার্বিক কার্যক্রমটি সুসম্পন্ন করতে পেরে আমরা স্বার্থক।

রাবিপ্রবি ছাত্রলীগের এই কর্মকান্ডে দেশের বিভিন্ন প্রান্ত হতে আগত অভিভাবকরাও মুগ্ধ। তাঁরা পুরো কার্যক্রমের প্রশংসা করে ভবিষ্যতেও এই ধরণের কাজ অব্যাহত রাখার পরামর্শ দেন।

এদিকে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, “বি” ইউনিটে (বিজনেস স্টাডিজ অনুষদ) ৭৫টি আসনের জন্য এইচ.এস.সি (বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগ থেকে পাশকৃত) ৯৬৩ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেছে এবং আজ “বি” ইউনিটের ভর্তি পরীক্ষায় এইচ.এস.সি বিজ্ঞান ও মানবিক বিভাগ থেকে পাশকৃত ৪২১ জন ভর্তিচ্ছু আবেদনকারীর মধ্যে ২৬৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে।

ভর্তি পরীক্ষা শুরু হওয়ার পর উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন এবং ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় উপাচার্য দায়িত্ব পালনকারী সকল শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী, জেলা প্রশাসন ও সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।