থানচিতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ শুরু

॥ থানচি প্রতিনিধি ॥

সারা দেশের এক যোগে পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহ পালন করা হচ্ছে । এর লক্ষ্যে পরিবার পরিকল্পনা সেবা গ্রহন করি , কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি, এই প্রতিপাদ্য কে সামনে রেখে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে বান্দরবানে থানচি উপজেলা ৪ টি ইউনিয়নে ইউনিয়ন পরিবার কল্যান কেন্দ্র গুলিতে এক যোগে সেবা কার্যক্রম শুভ উদ্ভোধন করা হচ্ছে। তারই অংশ হিসেবে কৈশোর কিশোরী সমাবেশ, মা সমাবেশ,উঠান বৈঠক,স্যাটালাইট ক্লিনিক,ইমপ্লাম ইনজেকশান, স্যানিটারি ন্যাপকিন বিতরনসহ বিনামূল্যে ঔষধ সরবরাহ করা হচ্ছে ।

শনিবার (৭ ই ডিসেম্বর) সকাল ১০ টা থানচি সদর ইউনিয়নের টিএন্ডটি পাড়ায় গফুর আহম্মদ বাড়ী আঙ্গীনায় এক স্যাটালাইট ক্লিনিক এ সেবা প্রদান করা হয় । এ সময় প্রধান অতিথি হিসেবে স্যাটালাইট ক্লিনিক শুভ উদ্ভোধন করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবাসিক মেডেকেল অফিসার ডাঃ আবদুল্লাহ আবু নোমান, এ সময় পরিবার পরিকল্পনা কর্মকর্তা অনাদির রঙ্গন বড়ুয়া, প্রেস ক্লাবের সভাপতি মংবোওয়াংচিং মারমা (অনুপম) পাড়ার প্রধান গফুর আহম্মদ উপস্থিত ছিলেন ।

বক্তারা বলেন, কৈশোরকালীন স্বাস্থ্য সেবা এবং বয়োসন্ধিকালীণ ঋতু পরিবর্তনের বিষয়ের বর্তমান প্রজন্মকে সচেতন করা গেলে কিশোরী প্রজনন হার ও মাতৃমৃত্যু হার অনেকাংশে হ্রাস করা যাবে । এই বিষয়ের স্বাস্থ্য বিভাগ, স্বেচ্ছাসেবী সংগঠন, স্থানীয় প্রশাসন, জনপ্যতিনিধি, প্রিন্ট ও ইলেক্ট্রিনিক মিডিয়ার সার্বিক সহযোগীতা কামনা করেন।

পরিবার পরিকল্পনা কর্মকর্তা অনাদির রঙ্গন বড়ুয়া সাংবাদিকদের জানান, বলিপাড়া ইউনিয়ন সেবা কেন্দ্রের স্যাটালাইট ক্লিনিক শুভ উদ্ভোধন করেন বলিপাড়া ইউপি চেয়ারম্যান জিয়াঅং মারমা ও অন্যান্য নেতৃবৃন্দ।