১০৬ ও ৩৩৩ এ কল করে রাঙ্গামাটির সরকারি অফিসের দুর্নীতির তথ্য দিন!

॥ সৌরভ দে ॥

১০৬ ও ৩৩৩ নাম্বারে দুর্নীতির তথ্য জানাতে সচেতন নাগরিকদের প্রতি আহবান জানিয়েছেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। সোমবার আর্ন্তজাতিক দুর্নীতি বিরোধী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, নিজেকে সৎ রেখে স্ব-স্ব অবস্থান থেকে অনিয়ম দূর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ালে আমাদের সমাজ থেকে দূর্নীতি দূর করা সম্ভব।

দুর্নীতির বিরুদ্ধে বর্তমান সরকার অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছে মন্তব্য করে জেলা প্রশাসক বলেন, ইতিমধ্যেই দেশের অনেক রাঘব বোয়ালকে দুর্নীতির অভিযোগে আইনের আওতায় নিয়ে এসেছে। সেই ক্ষেত্রে সরকারী প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তারাও বাদ পড়েনি। সুতরাং রাঙামাটির যেকোনো সরকারী-বেসরকারি প্রতিষ্ঠানে যদি কোনো দুর্নীতির তথ্য থাকে সেগুলো দুদক হটলাইন নাম্বার ১০৬ ও সরকারী সেবার হটলাইন ৩৩৩ নাম্বারে কল করে তথ্য প্রদানের জন্য সচেতন নাগরিকদের প্রতি আহবান জানিয়েছেন জেলা প্রশাসক।

তিনি বলেন, রাঙামাটির সরকারী অফিসগুলোতে যদি কোনো অনিয়ম দুর্নীতির সুনির্দিষ্ট্য তথ্য উঠে আসে তাহলে সংশ্লিষ্ট্যদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও হুশিয়ারি দেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।

এদিকে আলোচনা সভার আগে সোমবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয় সম্মুখে দুর্নীতি বিরোধী সচেতনতামূলক মানববন্ধন অনুষ্ঠিত হয়। “আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ”এই প্রতিপাদ্য নিয়ে আয়োজিত ঘন্টাব্যাপী মানববন্ধনে মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক হোসনে আরার সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক এসএম শফি কামাল, অতিরিক্ত পুলিশ সুপার তাপস ঘোষ, দুর্নীতি দমন কমিশনের সাধারন সম্পাদক আব্বাস উদ্দিনসহ সনাক ও টিআইবি’র সদস্যরা উপস্থিত ছিলেন।