ব্রেকিং নিউজ

মনে রাখার মত জমকালো আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে রাঙ্গামাটি ছাত্রলীগ!

॥ নিজস্ব প্রতিবেদক ॥

২০২০ সালের ৪ জানুয়ারি ৭২ বছরে পা রাখছে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। সংগঠনটির ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী জমকালো আয়োজনে পালনের লক্ষে রাঙামাটিতে জেলা ছাত্রলীগের কার্য্যকরি কমিটির প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সোমবার (০৯ ডিসেম্বর ২০১৯) বিকাল ৪টায় জেলা দলীয় কার্যালয়ে জেলা ছাত্রলীগের উদ্যোগে এ প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রকাশ চাকমার সঞ্চালনায় সভায় কমিটির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ প্রতিষ্ঠাবার্ষিকী জাঁকজমকপূর্ণ করতে নিজস্ব মতামত ব্যক্ত করেন।

এবছরের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনটিকে বিপুল আয়োজনে ও সফলভাবে উদযাপনের লক্ষ্যে নানা পরিকল্পনা হাতে নিয়েছে রাঙামাটি ছাত্রলীগ। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, বর্ণাঢ্য শোভাযাত্রা, ব্যানার-ফ্যাস্টুন, দেওয়ালিকা, আলোকচিত্র প্রদর্শনী, শহরের বিভিন্ন পয়েন্টে বঙ্গবন্ধুর আত্মজীবনী ও ছাত্রলীগের ভূমিকার উপর প্রামাণ্যচিত্র প্রদর্শনী, স্কুল-কলেজে কুইজ প্রতিযোগিতা, রক্তদান ও বৃক্ষ রোপণ কর্মসূচি, প্রীতি ফুটবল ম্যাচ (বালক), শহরে লাইটিং, ছাত্রলীগের লোগো সম্বলিত গেঞ্জি-মাথার ক্যাপ, কেক কাটা, ছাত্রলীগের থীম সং, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভাসহ ইত্যাদি বিষয়ে নেতৃবৃন্দরা প্রস্তাবনা দেন।

নেতৃবৃন্দের প্রস্তাবনার উপর গুরুত্ব আরোপ করে ছাত্রলীগ সভাপতি আব্দুল জব্বার সুজন বলেন, সকলের প্রস্তাবনা গ্রহন করা হলো। বর্তমান কমিটির মেয়াদে এটিই হয়তো আমাদের শেষ প্রতিষ্ঠাবার্ষিকী। আশা করি এবারের প্রতিষ্ঠাবার্ষিকীতে সকলের সহযোগিতার মাধ্যমে সুন্দর একটি অনুষ্ঠান উপহার দিতে পারবো। ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী সফল ও স্বার্থক করার লক্ষে সকলকে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

তিনি জানান, আজকে প্রাথমিক সভা অনুষ্ঠিত হয়েছে। চূড়ান্ত সভা আগামী ১৫ডিসেম্বর বিকাল ৪টায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে। ঐদিন প্রতিষ্ঠাবার্ষীকীর বিভিন্ন কমিটি করা হবে এবং জেলা কমিটির সকল নেতাকর্মীকে যার যার দ্বায়িত্ব বুঝিয়ে দেওয়া হবে। সভায় জেলা ছাত্রলীগের সিনিয়র নেতৃবৃন্দ তথা সহ-সভাপতি, যুগ্ন সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, সহ সম্পাদক, সম্পাদক মন্ডলীর বিভিন্ন স্তরের নেতৃত্ববৃন্দ ও সদস্যগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্রলীগ প্রতিষ্ঠা করেন। ঐতিহ্যবাহী এই ছাত্রসংগঠন তাদের দীর্ঘ পথচলায় ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ থেকে শুরু করে দেশের সকল আন্দোলন-সংগ্রাম ও অর্জনে বিশেষ ভূমিকা রেখেছে।