রাঙামাটিতে আইনজীবি ফোরামের মানববন্ধন

আশফিক মাহিন :

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন করেছে রাঙামাটিতে কর্মরত বিএনপিপন্থী আইনজীবিগণ। বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবি ফোরাম রাঙামাটি জেলা শাখার ব্যানারে সোমবার জেলা জজ আদালত সম্মুখে এই মানববন্ধনের নেতৃত্ব দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির নেতা ও সাবেক যুগ্ম জেলা জজ এ্যাডভোকেট দীপেন দেওয়ান। সাবেক ছাত্রনেতা ও রাঙামাটি জেলা জজ আদালতের আইনজীবি এ্যাডভোকেট মামুনুর রশিদ এর সঞ্চালনায় উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে আইনজীবিগণ বলেন, ন্যায় বিচারকে পাশ কাটিয়ে আইনের ব্যাত্যয় ঘটানোর মধ্যদিয়ে দেশনেত্রী সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি রেখেছে বর্তমান সরকার এমন মন্তব্য করে আইনজীবি নেতারা বলেন, খালেদা জিয়া বাংলাদেশের প্রতিটি দেশপ্রেমিক জাতীয়তাবাদী শক্তির ঐক্যের প্রতীক, সাহস ও প্রেরণার প্রতীক।

একজন ৭৫ বছর বয়সী নেত্রীকে অমানবিক আচরনের মধ্যদিয়ে আটকে রেখে দেশের ইতিহাসে অত্যন্ত কলঙ্কজনক রাজনৈতিক প্রতিহিংসার ইতিহাস সৃষ্টি করেছে এই আওয়ামী সরকার।

সরকার খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে এমন অভিযোগ করে বক্তারা বলেন, এই সরকার অন্ধ প্রতিহিংসার বশে বেগম খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিতেই তার সুচিকিৎসা প্রদানে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে।

তার প্রাপ্য জামিনে সরাসরি বাধা দেয়া হচ্ছে। নগ্নভাবে আদালতের ওপর হস্তক্ষেপ করা হচ্ছে। তার স্বাস্থ্য নিয়ে অসত্য সংবাদ পরিবেশন করতে বাধ্য করা হচ্ছে, যা এক ভয়াবহ চক্রান্তের বর্ধিত প্রকাশ। আইনজীবি নেতৃবৃন্দ তাদের দলীয় চেয়ারপার্সন দেশনেত্রীর নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে বলেন “উই ওয়ান্ট জাষ্টিস”।