রাঙামাটিতে মিথ্যা মামলা করায় বাদীকে ৭ দিনের জেল দিলো আদালত

॥ আলমগীর মানিক ॥

রাঙামাটিতে মিথ্যা মামলা দায়ের করায় এক ব্যক্তিকে ৭দিনের কারাদন্ড দিয়েছে আদালত। মঙ্গলবার রাঙামাটির চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট এ.এন.এম মোরশেদ খান এর আদালত প্রতারক সাদ্দাম হোসেনকে ৭দিনের বিনাশ্রম কারা দন্ডাদেশ প্রদান করেন।

চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বেঞ্চ সহকারী মোঃ মনজুরুল ইসলাম জানিয়েছেন, চলতি বছরের গত ১৬ই সেপ্টেম্বর আদালতে হাজির হয়ে রাঙামাটির কাউখালী উপজেলাধীন বেতবুনিয়া সুগার মিলের আদর্শগ্রাম এলাকার বাসিন্দা আবুল কাশেমের পুত্র সাদ্দাম হোসেন বাদি হয়ে তার এলাকার স্বপন, খোকন, মাসুদ, জাকির হোসেন ও মহিনের বিরুদ্ধে টাকা চুরি মামলা দায়ের করে।

মঙ্গলবার অভিযোগ গঠন শুনানীকালে শুনানীর এক পর্যায়ে বাদির আচরণ সন্দেহজনক মনে হয়। এক পর্যায়ে নানামুখী মিথ্যাচার ও মামলাটি অস্বাভাবিক প্রকৃতির লক্ষ্য করায় এবং অভিযোগটি কোনো যুক্তিতেই বিশ্বাসযোগ্য পর্যায়ের না হওয়ায় মামলার সকল আসামীদেরকে অব্যাহতি দিয়ে মিথ্যা টাকা চুরির মামলা দায়ের করায় বাদী মোঃ সাদ্দাম হোসেনকে ১৮৯৮ সালের ফৌজদারী কার্যবিধির ২৫০ (২) ধারায় ০৭ দিনের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়।

এদিকে চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট এ.এন.এম মোরশেদ খান এর আদালতের বিচক্ষণতায় একটি হয়রানীমূলক মিথ্যা মামলা থেকে বেকসুর খালাস পেয়ে সন্তুষ্টি প্রকাশ করেছে বিবাদীরা।