ব্রেকিং নিউজ

দূর্যোগ সহনীয় পাকা ঘর পেলো বাঘাইছড়ির গৃহহীন ৪৬ পরিবার

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥
বাঘাইছড়িতে অসচ্ছল, হতদরিদ্র, গৃহহীন, পাহাড়ধসসহ বিভিন্ন দুর্যোগে গৃহহীন ৪৬ টি পরিবার পেল দুর্যোগ সহনীয় ঘর। ১০ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১১ ঘটিকায় কাচালং বাজার এলাকায় উপকারভুগী এক পরিবারের মাঝে নবনির্মিত ঘর হস্তান্তর শেষে এই  তথ্য নিশ্চিত করেন উপজেলা নির্বাহি কর্মকর্তা মোঃ আহসান হাবিব জিতু, এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আবু কাইয়ুম, পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শহিদুল ইসলাম মিঠুসহ স্থানীয় এলাকাবাসী উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহি কর্মকর্তা মোঃ আহসান হাবিব জিতু  বলেন  ত্রাণ ও দূর্যোগ মন্ত্রনালয়ের অধিনে বর্তমান সরকার এসব পাকা ঘর নির্মাণ করছে । দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের কাবিটা/টিআর কর্মসূচির বিশেষ খাতের অর্থে মানবিক সহায়তায়  সারা দেশের ন্যায় বাঘাইছড়ি উপজেলায় এসব ঘর নির্মাণ করা হয়েছে। এরইমধ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ওয়ার্ডের ২২ পরিবারকে নবনির্মিত ঘর স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে নিয়ে হস্তান্তর করা হয়েছে এবং আরো ২৪ টি ঘর নির্মানাধিন রয়েছে, প্রতিটি ঘর তৈরিতে সরকারের খরচ হয়েছে ২ লক্ষ ৫৮ হাজার টাকা  থেকে শুরু করে ৩ লক্ষ টাকা। সমাজের অবহেলিত গৃহহীন অসচ্ছল পরিবারের মাঝে ৪৬ টি পাকা ঘর তৈরি করতে বাঘাইছড়িতে সরকারের ব্যায় হয়েছে ১ কোটি ২৮ লক্ষ ৭৬ হাজার টাকা প্রায়।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, প্রায় ৫০০ বর্গফুটের প্রতিটি পাকা ঘরে থাকবে দুটি কক্ষ, একটি করিডোর, একটি বাথরুম ও একটি রান্নাঘর। দুর্যোগ সহনীয় এসব পাকা ঘর হবে টেকসই এবং প্রতিটি ঘরেই থাকবে সোলার সিস্টেম আর বজ্রপাত নিরোধক ব্যবস্থা। প্রতিটি ঘরই দেখতে খুবই দৃষ্টিনন্দন ও আকর্ষনীয় হওয়ায়  ভুক্তভূগী পরিবারের প্রতিটি সদস্য বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি চীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।