বিজয়ের মাসে না ফেরার দেশে চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক

॥ নিজস্ব প্রতিবেদক ॥

বিজয়ের মাসে না ফেরার দেশে পাড়ি জমালেন বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক হাওলাদার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তার পারিবারিক সূত্রে জানা যায়, মঙ্গলবার (১০ই ডিসেম্বর ২০১৯ খ্রিষ্টাব্দ) ভোর ৫:৫৫ ঘটিকায়। বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক হাওলাদার নানিয়ারচরে উপজেলাধীন বুড়িঘাট ইউনিয়নের ১৮ নং টিলায় নিজ বসতবাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ৩ ছেলে ও ৪ মেয়ে এবং অসংখ গুণগ্রাহী রেখে গিয়েছেন।

তার মৃত্যুর খবর সর্বত্র ছড়িয়ে পড়লে গোটা গ্রামজুড়ে নেমে আসে শোকের ছায়া। তার চির বিদায় বেলায় শেষ শ্রদ্ধা জানাতে ছুটে আসেন নানিয়ারচর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. শিউলী রহমান (তিন্নি), মেজর রুহুল আমিন, নানিয়ারচর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ রাজ্জাক ভূঁইয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব নুরুজ্জামান হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা বেগম, নানিয়ারচর থানার ওসি মো. কবির হোসেনসহ সুশীল সমাজ, স্থানীয় গণমাধ্যম কর্মী, রাজনৈতিক ব্যক্তিবর্গ, এলাকার সাধারন জনগণ ও নানিয়াচর উপজেলার বীর মুক্তিযোদ্ধারা।

রাষ্ট্রীয় ভাবে সম্মানসূচক গার্ড অব অনার প্রদাানের পর বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক হাওলাদার কে জানাজা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হয় ।

মহান স্বাধীনতা যুদ্ধের পর বিজয়ী বেশে ফিরেছিলেন এই মানুষটি। খালি হাতে চলে গেলেও পরবর্তী প্রজন্মের জন্য রেখে গেলেন এক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।