পরিত্যাক্ত প্লাস্টিক বোতল দিয়ে বাংলাদেশের মানচিত্র তৈরী করলো বিডি ক্লিন

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়ি জেলা ছাড়িয়ে এবার অপরুপ সৌন্দর্য্যরে লীলা ভূমি সাজেক ভ্যালিতেও পরিস্কার-পরিচ্ছন্নতার মাত্রা যোগ করেছে বিডি ক্লিন। বিডি ক্লিন সাজেক ভ্যালিসহ খাগড়াছড়ি জুড়ে পর্যটক ও স্থানীয়দের ব্যবহৃত পরিত্যাক্ত ৭৫ হাজার বোতল সংগ্রহ করে তা থেকে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে উদ্ভাবণী সম্ভবনার নতুন দুয়ারের কড়া নাড়ছে।

কদমতলীস্থ এলাকায় খাগড়াছড়ি বিডি ক্লিনের প্লাসিক বোতলে লাল সবুজের এক মানচিত্র তৈরী করাসহ বোতল পুড়িয়ে জ¦ালানি তেল ও ব্যবহার সামগ্রী তৈরী করে চলেছে। দুই দিন ব্যাপী পরিত্যাক্ত বোতলের প্রদর্শনীর শেষ দিনে বুধবার দুপুরে এসব বিষয় উঠে আসে।

এ সময় প্রদর্শনীস্থল পরিদর্শন করেন স্থানীয় রাজনীতিবিদ খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার,জেলা পরিষদ সদস্য ও আওয়ামীলীগ নেতা মংসুইপ্রু চৌধুরী অপু, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি খাগড়াছড়ি জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান এড. জসিম উদ্দিন মজুমদার, সাংবাদিক ইউনিয়ন সভাপতি নুরুল আজম, খাগড়াছড়ি বিডি ক্লিনের উপদেষ্টা বিশ^জিত রায় দাশ ও জেলা সমন্বয়ক শাহাদাত হোসেন কায়েস,সহ-সমন্বয় জাহিদ হাসান,উপ-সমন্বয়ক লজেষ্টিক মাহফুজা আক্তার শিপি অংশ নেয়।

এতে বক্তারা প্রদর্শনীস্থ পরিদর্শন করে বলেন, সকলে মিলে মিশে ময়লা আবর্জনা যত্রতত্র না ফেলে নিদিষ্ট স্থানে ফেলার অভ্যাস গড়ে তোলাসহ জন সচেতনতার মাধ্যমে দেশকে পরিস্কার পরিচ্ছন ও সমৃদ্ধশালী দেশ গঠনে সহায়ক শক্তি হিসেবে গড়ে উঠার আহবান জানান নেতৃবৃন্দরা।