ব্রেকিং নিউজ

শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবসে কচিকাঁচাদের নিয়ে শিশু একাডেমীর নানা আয়োজন

॥ নিজস্ব প্রতিবেদক ॥

আসন্ন শহীদ বুদ্ধিজীবি দিবস’১৯ ও মহান বিজয় দিবস’১৯ উপলক্ষ্যে রাঙামাটি শিশু একাডেমির পক্ষ থেকে বর্ণাঢ্য কর্মসূচীর আয়োজন করা হয়েছে। দুইটি আয়োজনের মধ্যে থাকছে শিশু কিশোরদের বিভিন্ন প্রতিযোগিতা, মিলাদ ও দোয়া মাহফিল, আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান’র মতো বর্ণাঢ্য অনুষ্ঠানসূচী।

শহীদ বুদ্ধিজীবি দিবস ২০১৯ উপলক্ষ্যে বাংলাদেশ শিশু একাডেমি, রাঙামাটি পার্বত্য জেলা কার্যালয় ১৪ ডিসেম্বর ২০১৯ খ্রিষ্টাব্দ শনিবার সকাল ০৯:৩০ ঘটিকা থেকে রাঙামাটি শিশু একাডেমি মিলনায়তনে বিভিন্ন কর্মসূচীর আয়োজন করেছে। কর্মসূচী মধ্য রয়েছে- শিশু-কিশোরদের উপস্থিত রচনা লিখন প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরষ্কার বিতরণ, মিলাদ ও দোয়া মাহফিল। বিজয়ীদের মাঝে ঐদিন প্রতিযোগিতা শেষে পুরষ্কার প্রদান করা হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী নিম্নরূপঃ

“রচনার বিষয়ঃ- শহীদ বুদ্ধিজীবিদের তাৎপর্য”

‘ক’ বিভাগ-৪র্থ শ্রেণী থেকে ৬ষ্ঠ শ্রেণী পর্যন্ত এবং সমমানের ছাত্র/ছাত্রীবৃন্দ।
‘খ’ বিভাগ ৭ম হতে দশম শ্রেণী পর্যন্ত এবং সমমানের ছাত্র/ছাত্রীবৃন্দ।

এদিকে মহান বিজয় দিবস ২০১৯ পালন উপলক্ষ্যে বাংলাদেশ শিশু একাডেমি, রাঙামাটি পার্বত্য জেলা কার্যালয় কর্তৃক আগামী ১৫ ডিসেম্বর ২০১৯ খ্রিষ্টাব্দ রবিবার সকাল ০৯:৩০ ঘটিকায় রাঙামাটি শিশু একাডেমি মিলনায়তনে মুক্তিযুদ্ধ/দেশের গান, সাধারণ জ্ঞান ও চিত্রাংকন প্রতিযোগিতা। বিজয়ীদের ১৬ ডিসেম্বর জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে পুরষ্কার বিতরণ করা হবে।

এছাড়াও ১৬ ডিসেম্বর ২০১৯ খ্রিষ্টাব্দ সোমবার সন্ধ্যা ০৬:৩০ ঘটিকায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
মহান বিজয় দিবস উপলক্ষ্যে আয়োজিত প্রতিযোগিতার নিয়মাবলী নিম্নরূপঃ

“চিত্রাংকন প্রতিযোগিতা ১৫/১২/১৯ইং, সকাল ০৯:৩০ ঘটিকা”
‘ক’ বিভাগ- নার্সারী হতে ৩য় শ্রেণী পর্যন্ত এবং সমমানের ছাত্র/ছাত্রীবৃন্দ। বিষয়ঃ ইচ্ছামত।
‘খ’ বিভাগ ৪র্থ শ্রেণী হতে ৬ষ্ঠ শ্রেণী পর্যন্ত এবং সমমানের ছাত্র/ছাত্রীবৃন্দ। বিষয়ঃ গেরিলা যুদ্ধ।
‘গ’ বিভাগ ৭ম শ্রেণী হতে ১০ম শ্রেণী পর্যন্ত এবং সমমানের ছাত্র/ছাত্রীবৃন্দ। বিষয়ঃ বিজয়ের উল্লাস।

“মুক্তিযুদ্ধ/দেশের গান ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতা ১৫/১২/১৯ইং সকালঃ ১০:৩০ ঘটিকা”
‘ক’ বিভাগ ৪র্থ শ্রেণী হতে ৬ষ্ঠ শ্রেণী পর্যন্ত এবং সমমানের ছাত্র/ছাত্রীবৃন্দ।
‘খ’ বিভাগ ৭ম শ্রেণী হতে ১০ম শ্রেণী পর্যন্ত এবং সমমানের ছাত্র/ছাত্রীবৃন্দ।

অতএব, রাঙামাটি শিশু একাডেমির পক্ষ থেকে স্থানীয় বিদ্যালয় ও শিশু সংগঠনের ছাত্র/ছাত্রীদের ১৪/১২/১৯ তারিখে অনুষ্ঠিতব্য প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরষ্কার বিতরণ, মিলাদ ও দোয়া মাহফিল। ১৫/১২/১৯ইং তারিখে অনুষ্ঠিতব্য প্রতিযোগিতা ও ১৬/১২/১৯ তারিখে অনুষ্ঠিতব্য আলোচনা সভা, পুরষ্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে ছাত্র/ছাত্রীদের উপস্থিত থাকার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানানো হয়েছে।