ব্রেকিং নিউজ

খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করার প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ

॥ ইকবাল হোসেন ॥

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া’র জামিন আবেদন খারিজ ও রায় বহাল রাখার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাঙামাটি জেলা ছাত্রদল।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর ২০১৯ খ্রিষ্টাব্দ) দুপুরে জেলা শহরের বনরুপা থেকে ছাত্রদল ও অন্যান্য অঙ্গ সংগঠনের শতাধিক নেতাকর্মী বিক্ষোভ মিছিল শুরু করে। বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিএনপি’র দলীয় কার্যালয় প্রাঙ্গণে এসে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

বিক্ষোভ সমাবেশে রাঙামাটি জেলা ছাত্রদল’র সভাপতি ফারুক আহমেদ সাব্বির’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী আকবর সুমন’র সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন জেলা ছাত্রদল’র সহ-সভাপতি মানিক আহম্মদ, মজিদ নান্টু, সি. যুগ্ম-সম্পাদক রাশেদুল ইসলাম রনি, রাঙামাটি সরকারি বিশ্ববিদ্যায় কলেজ ছাত্রদল’র সাধারণ সম্পাদক অলি আহাদ, সদর থানা ছাত্রদল’র সাধারণ সম্পাদক মো. ফজরুল ইসলাম, জেলা ছাত্রদল’র যুগ্ম-সম্পাদক খাইরুল ইসলাম, মো. সাজ্জাদ, সগির। কলেজ ছাত্রদল’র যুগ্ম সম্পাদক রায়হানুল হক, সহ-সাধারণ সম্পাদক মো. জনি, সদর থানা ছাত্রদল’র সিনিয়র সহ-সভাপতি বশর আজম, সিনিয়র যুগ্ম-সম্পাদক মো. শাহাজাদা, শহর ছাত্রদল’র জাবেদ ইকবাল, মো. আরিফ, ছাত্রনেতা তরিকুল ইসলাম তুহিন, ৯নং ওয়ার্ড ছাত্রদল’র সভাপতি বাপ্পু, ৩নং ওয়াড’র সাধারণ সম্পাদক অনিমেষ রায়, যুবদল নেতা মো. বেলাল হোসেন, জেলা সেচ্ছাসেবক দল’র প্রচার সম্পাদক শাহাদাৎ পারভেজ, সদর থানা সেচ্ছাসেবক দল’র সাংগঠনিক সম্পাদকমো. কামাল, সেচ্ছাসেবক দল’র আরিফ, সুবল, ইউসুফ প্রমূখ।

বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্য জেলা ছাত্রদল’র সভাপতি ফারুক আহমদ সাব্বির বলেন, আজ যে রায় দেয়ার মাধ্যমে আমাদের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেয়া হয়েছে। এ রায় হাইকোর্ট দেয় নি এটি বঙ্গভবনে বানানো রায়। বাংলাদেশের মানুষ বঙ্গভবনে বানানো এ রায় মেনে নিবে না। অবৈধ আওয়ামীলীগ সরকার আর আমাদের মা বেগম খালেদা জিয়াকে আর জেলে আটকে রাখতে পারবে না। আমরা তাকে মুক্ত না করা পর্যন্ত ঘরে ফিরে যাব না। তিনি কেন্দ্রীয় নেতৃবৃন্দ’র প্রতি কঠোর আন্দোলনের ডাক দেয়ার আহ্বান জানান সারা বাংলাদেশের ছাত্র সমাজ এই আন্দোলনে যোগদান করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।