ব্রেকিং নিউজ

লংগদুতে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

॥ লংগদু প্রতিনিধি ॥
লংগদুতে “সত্য মিত্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে ” এই শ্লোগানকে সামনে রেখে, লংগদু উপজেলা প্রশাসনের আয়োজনে ডিজিটাল বাংলাদেশ দিবস-১৯ পালন উপলক্ষে ডিজিটাল চিত্রাঙ্কন, ডিজিটাল কুইজ প্রতিযোগিতা, র‍্যালী ও ডিজিটাল বাংলাদেশ দিবস বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১২ ডিসেম্বর), লংগদু উপজেলা পরিষদ মিলনায়তনে  ডিজিটাল বাংলাদেশ দিবসের অনুষ্ঠানের শুরুতে বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের অংশ গ্রহনে কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  এরপর বেলা এগারোটায় পরিষদের সামনে থেকে সকলকে নিয়ে একটি বর্ণাঢ্য রেলী বের করা হয়।  রেলীটি প্রধান সড়ক ঘুরে এসে উপজেলা পরিষদ মিলনায়তনে ডিজিটাল বাংলাদেশ বিষয়ক সেমিনারে অংশ নেয়।
সেমিনারে উপজেলা নির্বাহী অফিসার প্রবীর কুমার রায় এর সভাপতিত্বে এবং সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মনিরুজ্জামান এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল বারেক সরকার।
অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজলা কৃষি অফিসার মোঃ জাহেদুল ইসলাম, লংগদু প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান।  এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু চৌধুরী,  মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, মাধ্যমিক শিক্ষা অফিসার মাকসুদুর রহমান, লংগদু মডেল কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শহীদুল্লাহ সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষিকা,   ছাত্র ছাত্রীরা উপস্থিত ছিলেন।
শেষে প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিগন। এদিকে ৩য় ডিজিটাল বাংলাদেশ দিবস-১৯ পালনের জন্য উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদের উদ্যোগে সকালে একযোগে ইন্টারনেটে সংযোগে মাধ্যমে বাংলাদেশ এগিয়ে যাওয়ার ক্ষেত্রে বিভিন্ন প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।