শহীদ বুদ্ধিজীবি দিবসে আ’লীগের আলোচনা সভা

॥ নিজস্ব প্রতিবেদক ॥

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামীলীগ রাঙামাটি জেলা শাখা, পৌর, সদর উপজেলা শাখা ও সহযোগী সংগঠন’র উদ্যোগে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকাল ৩ টায় কেন্দ্রীয় শহীদ মিনারে রাঙামাটি জেলা আওয়ামীলীগ’র সহ-সভাপতি হাজী মো. কামাল উদ্দীন’র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা আওয়ামীলীগ’র সাধারণ সম্পাদক হাজী মো. মুছা মাতব্বর, জেলা আওয়ামীলীগ’র সহ-সভাপতি নিখিল কুমার চাকমা, মমতাজ উদ্দীন, জেলা আওয়ামীলীগ’র যুগ্ম-সম্পাদক কেএম জসিম উদ্দীন বাবুল, পৌর আওয়ামীলীগ’র সহ-সভাপতি নাছির উদ্দীন তালুকদার, সদর থানা আওয়ামীলীগ’র সভাপতি দীপক চাকমা, জেলা যুবলীগ’র সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ কাজল, জেলা ছাত্রলীগ’র সভাপতি আব্দুল জাব্বার সুজন, জেলা আওয়ামীলীগ’র দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম তালুকদার আলোচনা সভা সঞ্চালনা করেন জেলা আওয়ামীলীগ’র তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রফিকুল মাওলা।

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জেলা সেচ্ছাসেবকলীগ’র সাধারণ সম্পাদক ছাওয়াল উদ্দীন, জেলা ছাত্রলীগ’র সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা, সদর থানা ছাত্রলীগ’র সভাপতি নজরুল ইসলাম, কলেজ ছাত্রলীগ’র সাবেক সভাপতি সুলতান মাহমুদ চৌধুরী বাপ্পাসহ জেলা আওয়ামীলীগ ও এর সহযোগী অঙ্গ সংগঠন’র নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালে বছরব্যাপী পাকিস্তান সেনাবাহিনী বুদ্ধিজীবীদের হত্যা করে। পরিকল্পিতভাবে ১৪ ডিসেম্বরে সবচেয়ে বেশীসংখ্যক বুদ্ধিজীবী হত্যা করা হয়েছিল।বুদ্ধিজীবীদের হত্যা করার একমাত্র উদ্দেশ্য ছিল বাংলাদেশকে মেধাশূন্য করা। তারা আরো বলেন, শহীদ বুদ্ধিজীবী দিবস বাংলাদেশে পালিত একটি বিশেষ দিবস। প্রতিবছর ১৪ ডিসেম্বরের এই দিনটিতে শহীদ বুদ্ধিজীবী দিবস আমরা পালন করি এবং বাংলাদেশ যতদিন থাকবে আমরা শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করে যাবো, আলোচনা সভা শেষে শহীদ বুদ্ধিজীবী দের আত্মার মাগফিরাত এর জন্য দোয়া ও মিলাদ মাহফিল করা হয়।