রাঙামাটির শ্রেষ্ঠ সহকারী শিক্ষক রওশন তানি

॥ কাপ্তাই প্রতিনিধি ॥

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৯ এ রাঙামাটি জেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক (মহিলা) নির্বাচিত হয়েছেন কাপ্তাই চন্দ্রঘোনা বি.এম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রওশন শরীফ তানি। এর আগে তিনি কাপ্তাই উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক (মহিলা) নির্বাচিত হয়েছেন।

রওশন শরীফ তানি শিক্ষকতার পাশাপাশি একজন সংগীত শিল্পি হিসাবে এতদঞ্চলে বেশ জনপ্রিয়। তিনি বাংলাদেশ বেতারের রবীন্দ্র সংগীত শিল্পি হিসাবে তালিকাভুক্ত। এছাড়া তিনি আবৃত্তি ও উপস্থাপনায় সমান পারদর্শী।

শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা (মহিলা) রওশন শরীফ তানি কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমি, সাংস্কৃতিক একাডেমি, উদীচী, কাপ্তাই আবৃত্তি একাডেমি সহ অনেক সংগঠনের সাথে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। এছাড়া তিনি লোকসংগীত ও রবীন্দ্র সংগীতে জাতীয় পুরস্কার অর্জন করেছেন এবং আর্ন্তজাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে জাতীয় পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রীর উপস্থিতিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি অংশ নিয়েছেন।

এদিকে রওশন শরীফ তানি জেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক (মহিলা) নির্বাচিত হওয়ায় তাকে কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল, উপজেলা শিক্ষা কর্মকর্তা খুরশীদুল আলম চৌধুরী, কাপ্তাই সাংস্কৃতিক একাডেমির সভাপতি জয়সীম বড়ুয়া, কাপ্তাই উদীচীর সভাপতি মংসুইপ্রু মারমা, কাপ্তাই প্রেস ক্লাব সভাপতি কবির হোসেন, সাধারণ সম্পাদক ঝুলন দত্ত, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি রতন কান্তি দাশ, সাধারণ সম্পাদক মংসুইছাইন মারমা সহ বিভিন্ন সংগঠন তাকে অভিনন্দন জানিয়েছেন।