রাঙামাটিতে মেডিকেল শিক্ষার্থীর আপত্তিকর ভিডিও ধারনের সময় আটক-১ (ভিডিও)

॥ আলমগীর মানিক ॥

ড্রাইভার কর্তৃক শৌচাগারে শিক্ষার্থীর ছবি গোপনে ধারন করাকে কেন্দ্র করে রাঙামাটি মেডিকেল কলেজে তুলকালাম কান্ড ঘটেছে। শনিবার সকালে ক্লাস চলাকালীন সময়ে রাঙামাটি মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের এক নারী শিক্ষার্থী প্রকৃতির ডাকে সাড়া দিতে প্রতিষ্ঠানের শৌচাগারে প্রবেশ করলে ভেন্টিলেটর দিয়ে মোবাইল ফোনে ভিডিও ধারন করে কলেজের ডাক্তারদের বহনকারি মাইক্রো বাসের চালক সোলেমান। বিষয়টি উক্ত শিক্ষার্থী দেখে ফেলে এবং ড্রাইভারকে ঝাঁপটে করে চিৎকার শুরু করলে তার সহপাঠিরা এগিয়ে এসে উক্ত মাইক্রো চালককে ধরে কর্তৃপক্ষের কাছে নিয়ে যায়।

সকাল থেকে দুপুর পর্যন্ত এনিয়ে ব্যাপক উত্তেজনা বিরাজ করায় উদ্বর্তন কর্তৃপক্ষের অনুরোধে কোতয়ালী থানা পুলিশ রাঙামাটি মেডিকেল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে রুদ্রদ্বার বৈঠক করে তাদের শান্ত করে। পরে শিক্ষার্থীদের দাবির মুখে অভিযুক্ত ড্রাইভার সোলেমান (৩৫)কে আটক করে থানায় নিয়ে যায়। এসময় তাকে উত্তেজিত মেডিকেল শিক্ষার্থীরা গণধোলাই দেওয়ার চেষ্টা চালায়।

কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মীর জাহেদুল হক রনি জানিয়েছেন, ঘটনার পরপরই মেডিকেল কলেজ কর্তৃপক্ষের অনুরোধে আমি নিজেই ফোর্স নিয়ে সেখানে যাই। পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থার জোরদার করে কর্তৃপক্ষসহ শিক্ষার্থীদের সাথে আলাপ করে বিস্তারিত জেনেছি। পরে ঘটনার সত্যতা পেয়ে আমরা অভিযুক্ত ড্রাইভারকে আটক করে থানায় নিয়ে আসি। আটককৃতের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলেও জানিয়েছেন ওসি।

এদিকে রাঙামাটি পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ জানিয়েছেন, আমরা সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখেছি। শিক্ষার্থী ভাইবোনরা বর্তমানে শান্ত আছে। নিরাপদে তারা ক্যাম্পাসে অবস্থান করছে। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

খোঁজ নিয়ে জানাগেছে, রাঙামাটি মেডিকেল কলেজে অধ্যাপনায় থাকা প্রতিদিন চট্টগ্রাম থেকে রাঙামাটিতে প্রফেসর চিকিৎসকদের নিয়ে আসার লক্ষ্যে চট্টগ্রামের বহদ্দারহাট থেকে জনৈক ওসমানের মালিকানাধীন মাইক্রোবাসটি ভাড়ায় চুক্তিবদ্ধ করেছিলো মেডিকেল কর্তৃপক্ষ। উক্ত গাড়ির চালক ছিলো সোলেমান। চিকিৎসকরা নিজস্ব অর্থায়নে এই গাড়ির ভাড়া পরিশোধ করতেন। সপ্তাহে দুইদিন সে সংশ্লিষ্ট্য চিকিৎসকদের নিয়ে রাঙামাটিতে আসতো বলে প্রতিবেদককে জানিয়েছে।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থীদের অভিযোগ ক্যাম্পাসের অভ্যন্তরে দূর্বল ব্যবস্থাপনার কারনেই এই ধরনের অপ্রীতিকর ঘটনার সম্মুখীন হচ্ছে শিক্ষার্থীরা।

রাঙামাটিতে মেডিকেল শিক্ষার্থীর আপত্তিকর ভিডিও ধারনের সময় আটক-১

রাঙামাটিতে মেডিকেল শিক্ষার্থীর আপত্তিকর ভিডিও ধারনের সময় আটক-১ (ভিডিও)http://www.chttimes24.com/archives/72961

Posted by ChtTimes24.com on Saturday, 28 December 2019