ব্রেকিং নিউজ

ইউএনও’র বাধায় ব্যর্থ হল সরকারী জমি দখলের চেষ্টা

॥ হাটহাজারী প্রতিনিধি ॥

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নের এনায়েতপুর( নাজিরহাট মহাসড়কের সম্প্রসারণ) সড়কের পাশে কয়েক কোটি টাকার সরকারী সম্পক্তি দখল নিয়ে মাটি ভরাট করতে গিয়ে ইউএনও’র বাধায় ব্যর্থ হয়েছে প্রভাবশালীরা। উপজেলার ধলই ইউনিয়নের এনায়েতপুর,কালি মন্দিরের পাশে রাস্তার পশ্চিমে সড়ক ও জনপথ বিভাগের জায়গা জমির পরিমান-৭৪ শতক ( খতিয়ান নং- ৩)জায়গা দখল করে মাটি ভরাট করছিল একটি প্রভাবশালী চক্র।

শনিবার (২৯ ডিসেম্বর) রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে এই অভিযান পরিচালনা করা হয়, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমিন মাটি ভরাট কালে একটি স্কেভাটার এবং মাটি জব্দ করেন। এ সময় তিনি ঘটনাস্থলে স্বেভাটারটি ধ্বংস করে মাটি গুলো সড়ক ও জনপথ (সওজ)বিভাগকে বুঝিয়ে দেন।

ইউএনও রুহুল আমিন সাংবাদিকদের বলেন, চক্রটি কৌশলে সওজ এর জমিটি অবৈধ ভাবে দখল নিয়ে সেখানে বেশ কিছু শ্রমিক নিয়ে গভীর রাতে মাটি ভরাটের কাজ শুরু করেন। প্রতিদিন রাত ১২ টায় কাজ শুরু হয় ভোরের আলো ফোটার আগেই কাজ শেষ। সারাদিন কাজ বন্ধ।যে কেউ দেখলে মনে করবে হাটহাজারী – নাজিরহাট মহাসড়কের সম্প্রসারণ কাজ হচ্ছে আর সে কাজের অংশ। এদিকে কেউ যদি জিজ্ঞেস করে নির্লিপ্তভাবে কেউ একজন জানিয়ে দিচ্ছে এটা সরকারি কাজ। তাই খবর পেয়ে আমি পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছে স্কেভাটার এবং মাটি জব্দ ট্রাক জব্দ করি। সওজের এই জমিটি পরিমান ৭৪ শতাংশ হবে বলে জানান তিনি।