ব্রেকিং নিউজ

রাঙামাটি পাবলিক কলেজের দরিদ্র শিক্ষার্থীদের পড়ালেখায় সহযোগিতা করবে জেলা প্রশাসন

Public-01
॥ আলমগীর মানিক ॥ রাঙামাটির পাবলিক কলেজে ভর্তি হওয়া শিক্ষার্থীদের মধ্যে যারা দরিদ্র পরিবারের মেধাবী সন্তান যারা কলেজের বেতন পরিশোধে কষ্টে পড়ে যায়, তাদের ব্যাপারে সদয় থাকবে রাঙামাটি জেলা প্রশাসন। জেলা প্রশাসনের পক্ষ থেকে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বেতনের ব্যবস্থা করা হবে বলে আশ্বাস প্রদান করেছেন রাঙামাটি জেলা প্রশাসনের সর্বোচ্চ কর্তা জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন।

শনিবার রাঙামাটির তবলছড়িস্থ পাবলিক কলেজে শিক্ষক, শক্ষার্থী ও অভিভাবক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যদানকালে জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন এই আশ্বাস প্রদান করেন। এসময় জেলা প্রশাসক আরো বলেন, রাঙামাটি পাবলিক কলেজের শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে একটি বাসের ব্যবস্থা করার জন্য পার্বত্য মন্ত্রনালয়কে জানানো হবে। এজন্য জেলা প্রশাসন থেকে সব রকমের চেষ্টা করা হবে বলেও জানিয়েছেন জেলা প্রশাসক।

কলেজের অধ্যক্ষ মোঃ তাছাদ্দিক হোসেন কবিরের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মোস্তফা জামান, প্রেসক্লাব সভাপতি শাখাওয়াত হোসেন রুবেল, রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা। এসময় বক্তব্য রাখেন অভিভাবক সদস্য আবু সাদাৎ মোঃ সায়েম ও দাতা সদস্য মনিরুজ্জামান মহসিন রানা।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন আরো বলেন, এই কলেজের যেকোনো প্রয়োজনে সবসময় জেলা প্রশাসন পাশে থাকবে। তিনি শিক্ষার্থীদের পরীক্ষায় ভালো ফলাফল করার উপদেশ দিয়ে বলেন, পরীক্ষায় যারা খারাপ ফল করবে তাদের প্রমোশন দেয়া হবেনা।

কলেজের যেসব শিক্ষার্থী বেতন দিতে পারেনা। তাদের বেতন জেলাপ্রশাসন থেকে ব্যবস্থা করা হবে। এছাড়াও ক্লাশ ফাঁকি দিয়ে যারা এদিক-সেদিক ঘুরাফেরা করে তাদের ব্যাপারেও ব্যবস্থা নেয়া হবে।

অল্প সময়েই কলেজের সামগ্রিক ইতিবাচক পরিবর্তনে শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টার ভূয়ষী প্রশংসা করেন প্রধান অতিথি। আলোচনা সভা শেষে প্রধান অতিথি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন।

Leave a Reply