ব্রেকিং নিউজ

দীর্ঘ ১৪ বছর পর রাঙ্গামাটির ঘাগড়া টেক্সটাইল মিল চালু

pic-999777444

॥ নিজস্ব প্রতিবেদক ॥
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেছেন, আওয়ামীলীগ যখন ক্ষমতায় থাকে তখন শ্রমজীবি মানুষের মুখে হাসি ফুটে।

আর বিএনপি-জামাত জোট যতবার ক্ষমতায় ছিল ততবারই মিল কারখানা বন্ধ করে দিয়ে শ্রমজীবি মানুষের অন্ন কেড়ে নিয়েছে। আওয়ামীলীগ নেত্রী ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শ্রমজীবি মানুষকে ভালবাসেন বলেই দেশের বন্ধ কলকারখানা খুলে দেওয়ার ব্যবস্থ করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বর্তমান সরকার আবারো দীর্ঘ ১৪বছর ধরে বন্ধ থাকা রাঙ্গামাটির ঘাগড়া টেক্সটাইল মিল চালু করার ব্যবস্থা করে এখানকার হাজারো শ্রমজীবি মানুষের মুখে হাসি ফুটালো। শনিবার বিকেলে রাঙ্গামাটির ঘাগড়া টেক্সটাইল মিল চালু উপলক্ষে মিল এলাকায় আয়োজিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এসব কথা বলেন।

জাতীয় শ্রমিকলীগ কাউখালী উপজেলা শাখার সভাপতি মোঃ হারুনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন কাউখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য অংসুইপ্রু চৌধুরী, কাপ্তাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি অংসুছাইন চৌধুরী,রাঙ্গামাটি জেলা শ্রমিকলীগের সাধারন সম্পাদক মোঃ শামসুল আলম, ঘাগড়া টেক্সটাইল মিলের মহা-ব্যবস্থাপক আর মোঃ আব্দুল রাজ্জাক, রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শাহ এমরান রোকন, ৩নং ঘাগড়া ইউনিয়ন পরিষদ সদস্য শান্তি মনি চাকমা,কাউখালী উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সজীব দত্ত প্রমূখ।

দীপংকর তালুকদার আরো বলেন, ৯৬সালে আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর রাঙ্গামাটির ঘাগড়া টেক্সটাইল মিল চালু করা হলে ও বিএনপি-জামাত জোট ২০০১সালে ক্ষমতায় আসার পর আবারো মিলটি বন্ধ করে দেয় এমনকি পরবর্তীতে রাঙ্গামাটির ঘাগড়া টেক্সটাইল মিলটি বিক্রি করে দেওয়ার জন্য উদ্যোগ নেওয়া হয়।

পরবর্তীতে আওয়ামীলীগ আবারো ক্ষমতায় আসলে রাঙ্গামাটির ঘাগড়া টেক্সটাইল মিলের বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ থেকে শুরু করে সকল প্রকার বকেয়া পরিশোধ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহায়তা করেন।

দীপংকর তালুকদার বলেন, ১৪বছর পর রাঙ্গামাটির ঘাগড়া টেক্সটাইল মিল চালু আমাদের সকলের জন্য অত্যন্ত আনন্দের। এ মিলটি যাতে স্বয়ংসম্পুর্নভাবে থাকতে পারে সেজন্য সকলকে সহযোগীতার মনমানসিকতা নিয়ে এগিয়ে আসতে হবে।

দীপংকর তালুকদার বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পার্বত্য চট্টগ্রামে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড করা হয়েছে। কিন্তু একটি আঞ্চলিক রাজনৈতিক দলের স্বতন্ত্র সংসদ সদস্য অঅওয়ামীলীগের করা এসব উন্নয়ন কর্মকান্ড নিজেরা করেছে বলে করে আওয়ামীলীগ, করা বিভিন্ন নিজেরাই করছে বলে যে অপপ্রচার চালাচ্ছে, কিন্তু জনগন জানে পার্বত্য চট্টগ্রামের প্রতিটি উপজেলায় করা উন্নয়ন কর্মকান্ডগুলো একমাত্র আওয়ামীলীগেরই করা।

সবপ্রক্রিয়া শেষ করে আগামী কয়েক মাসের মধ্যে রাঙ্গামাটির ঘাগড়া টেক্সটাইল মিল পুরোপুরিভাবে চালু করা হবে বলে জানা গেছে। দীর্ঘ ১৪বছর ধরে বন্ধ থাকা রাঙ্গামাটির ঘাগড়া টেক্সটাইল মিল চালু হওয়ার খবরে পুরো এলাকাজুড়ে শ্রমিকদের মাঝে উৎসাহ-উদ্দিপনার সৃষ্ঠি হয়েছে।

Leave a Reply