রাঙামাটি শহরের পাহাড়ি-বাঙ্গালী ৫শ দরিদ্রের মাঝে রিজিয়নের কম্বল বিতরণ

॥ আলমগীর মানিক ॥

সারাদেশের ন্যায় পার্বত্য জেলা রাঙামাটিতে জেঁকে বসেছে শীত। শীতের তীব্রতায় কষ্টে থাকা অন্তত ৫ শতাধিক দরিদ্র নারী-পুরুষকে উন্নতমানের কম্বল বিতরণ করেছে রাঙামাটি সেনা রিজিয়ন কর্তৃপক্ষ।

সোমবার সকালে রিজিয়ন দপ্তর মাঠে রাঙামাটি পুরো শহর থেকে বাছাই করা এসব দরিদ্র মানুষগুলোর হাতে সেনাবাহিনীর পক্ষ থেকে কম্বল তুলে দেন রাঙামাটি সেনা রিজিয়নের রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মাইনুর রহমান।

এসময় রাঙামাটি সদর জোন কমান্ডার লে: কর্ণেল রফিকুল ইসলাম, রাঙামাটি রিজিয়নের জি-টু আই মেজর মহিউদ্দিন ফারুকী, বিগ্রেড মেজর মাহবুবুল আলমসহ বিভিন্ন পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শহরের বিভিন্ন প্রান্তে বাস করা পাহাড়ি-বাঙ্গালী দরিদ্র পরিবারগুলোর মধ্য থেকে বাছাইকৃতদের মধ্য থেকে বিশেষ টোকেনের মাধ্যমে ৫ শতাধিক দরিদ্র পরিবারের মাঝে এই কম্বল বিতরণ করা হয়।

এসময় রিজিয়ন কমান্ডার বলেন, পার্বত্যাঞ্চলের অখন্ডতা রক্ষার পবিত্র দায়িত্বপালনের পাশাপাশি আর্তমানবতার সেবায় নিজেদের সার্বক্ষনিক নিয়োজিত রেখেছে সেনাবাহিনীর প্রতিটি সদস্য। প্রার্ন্তিক জনগোষ্ঠির দূর্ভোগ লাগবে বাংলাদেশ সেনাবাহিনী অতীতের ন্যায় ভবিষ্যতেও পাশে থাকবে।

এদিকে রাঙামাটির বিভিন্ন দূর্গমাঞ্চলে বসবাসরত পাহাড়ি বাসিন্দাদের জন্য স্থানীয় জোন ও সেনা ক্যাম্পগুলোর মাধ্যমে বিতরনের জন্য কম্বল বরাদ্ধ দিয়েছে রাঙামাটি সেনা রিজিয়ন।