ব্রেকিং নিউজ

সিলগালা তিন ক্লিনিকঃ চার ভুয়া চিকিৎসককে ৬৫ হাজার টাকা জরিমানা!

॥ হাটহাজারী প্রতিনিধি ॥

চট্টগ্রামের হাটহাজারীর সরকারহাট বাজার থেকে চার ভুয়া চিকিৎসককে জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। মঙ্গলবার(৭ জানুয়ারী) সকালের দিকে উপজেলার সরকারহাট বাজার এলাকায় ডি.সি রোডস্থ মহাজন মার্কেট এ দ্বিতীয় তলায় এক অভিযান চালিয়ে ফয়েজ আহমেদ মিলন ও রাজিয়া সুলতানা পিংকি নামের দুই ভুয়া চিকিৎসককে প্রত্যোককে ২৫ হাজার টাকা করে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন। তারা এমবিবিএস ও বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে এলাকায় পরিচিত হলেও প্রকৃতপক্ষে তারা দুজনই ভুয়া চিকিৎসক।

একই সময় ভুয়া চিকিৎসক মমতাজ কামালকে ১০হাজার ও মীরা মল্লিককে ৫হাজার টাকা আদায় করেন ভ্রাম্যমান আদালত। এ সময় চেম্বারে বসা ওই তিনটি ক্লিনিক বন্ধ করে দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইমতিয়াজসহ হাটহাজারী মডেল থানা পুলিশ।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন, সরকারহাট বাজারে চেম্বার বসিয়ে স্বামীস্ত্রীসহ কয়েকজন ভুয়া চিকিৎসক মিথ্যা পদবি ব্যবহার করে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে। এ সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালাই। এ সময় চিকিৎসক নামধারী তিন জনই প্রমাণপত্র দেখাতে ব্যর্থ হওয়া তাদেরকে জরিমানা আদায় করা হয়।

তিনি আরও বলেন, নিজেকে এমবিবিএস ও বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয় দিয়ে মানুষের সরলতাকে পুঁজি করে বছরের পর বছর এভাবেই চিকিৎসা দিয়ে আসছিলেন, তারা ডাক্তারি পাশই করেননি। এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।