ব্রেকিং নিউজ

রাঙামাটি মেডিকেল কলেজে পাঠদান শুরু হওয়ায় শহরে আনন্দ মিছিল-সমাবেশ

Rangamati-Michil-Pic-CHT

॥ নিজস্ব প্রতিবেদক ॥ রাঙামাটি মেডিকেল কলেজের পাঠদান কার্যক্রম রাঙামাটিতেই শুরু করায় প্রধানমন্ত্রী-স্বাস্থ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে অভিনন্দন-কৃতজ্ঞতা জানিয়ে শহরে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে রাঙামাটির ছাত্র সমাজ।

রোববার বেলা এগারটার সময় শহরের পৌর চত্ত্বর থেকে শুরু হয়ে আনন্দ মিছিলটি শহরের প্রদান প্রদান সড়ক প্রদক্ষিণ শেষে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয় সম্মুখে সমাবেশে মিলিত হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি শাহ এমরান রোকন।

এসময় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল আলম সাইদুল, সাংগঠনিক সম্পাদক রিপন, কলেজ ছাত্রলীগের সভাপতি সজল দাশ, সাধারণ সম্পাদ আব্দুল জব্বার সুজন, ছাত্রলীগ নেতা ইয়াছিন, রুবেল প্রমুখ নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর আন্তরিক প্রচেষ্ঠায় রাঙামাটিতে মেডিকেল কলেজ স্থাপন পরবর্তী পাঠদান কার্যক্রম শুরু হওয়ায় রাঙামাটির সর্বস্তরের ছাত্র সমাজের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী,স্বাস্থ্যমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও মেডিকেল কলেজ বাস্তবায়নের অন্যতম রূপকার সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

সমাবেশে পার্বত্য রাঙামাটির ন্যায় খাগড়াছড়ি ও বান্দরবান জেলায় একটি করে কৃষি বিশ্ববিদ্যালয় ও ইঞ্জিনিয়ারিং কলেজ স্থাপনের দাবি জানিয়ে বক্তারা বলেন, পাহাড়ের প্রার্ন্তিক জনগোষ্ঠির জীবনমান উন্নয়ন করে সমান্তরালে নিয়ে আসতে হলে শিক্ষার কোনো বিকল্প নেই।

তাই পাহাড়ে মেডিকেল কলেজের পাশাপাশি কৃষি বিশ্ববিদ্যালয় ও ইঞ্জিনিয়ারিং কলেজ স্থাপন অত্যন্ত জরুরি। বক্তারা সরকারকে অবিলম্বে পাহাড়ে আরো দুইটি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠা করার দাবি জানান।

Leave a Reply