চ্যাম্পিয়ন বাঘাইছড়ি!

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙ্গামাটিতে জেলা পর্যায়ে “বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৯” এবং “বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৯” এর ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৯জানুয়ারী) দুপুরে শহরের রিজার্ভ বাজার শেখ রাসেলস্টেডিয়াম মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।

“বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে নানিয়ারচর উপজেলাকে ৩ গোলে হারিয়ে বাঘাইছড়ি উপজেলা চ্যাম্পিয়ন হয়। বাঘাইছড়ির পক্ষে ১ম গোলটি করে ৯নং জার্সি পরিহিত জীবন শান্তি চাকমা, ২য় গোলটি করে ৭নং জার্সিধারী পূর্ণজীবন চাকমা ও ৩য় এবং শেষ গোলটি করে ১০নং জার্সিধারী খোলেয়াড় প্রনয় চাকমা।

অন্যদিকে, “বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে বাঘাইছড়ি উপজেলাকে ১-০ গোলে হারিয়ে কাউখালী উপজেলা চ্যাম্পিয়ন হয়েছে। কাউখালীর পক্ষে গোলটি করে ৬নং জার্সিধারী খোলোয়াড় পায়েল চাকমা। খেলায় বিপুল উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে শিক্ষার্থীরা এই টুর্নমেন্টে অংশগ্রহণ করেছে।

রাঙ্গামাটি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ খোরশেদ আলমের সভাপতিত্বে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মাঈন উদ্দিন চৌধুরী, জেলা ক্রীড়া কর্মকর্তা স্বপন কুমার চাকমা, সহকারী জেলা প্রাথীমক শিক্ষা কর্মকর্তা রবিউল হোসেন, রাঙ্গামাটি প্রেস ক্লাবের প্রাক্তন সভাপতি প্রবীন সাংবাদিক সুনীল কান্তি দে’সহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, আমাদের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের যে চেতনা তা শিশুদের মাঝে ছড়িয়ে দেয়ার জন্য এই ফুটবল টুর্নামেন্ট। আলোকিত সমাজ গড়ার জন্যও এই টুর্নামেন্ট ভূমিকা রাখবে বলে আমার বিশ^াস। তিনি বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধূলার প্রতি গুরুত্ব দিতে হবে শিক্ষার্থীদৈর। শরীর-মনকে সুস্থ ও উৎফুল্ল রাখতে খেলাধুলা বিশেষ সহায়তা করে। লেখাপড়ার পাশাপাশি তাই খেলাধূলায় সমান মনোযোগী হতে হবে শিক্ষক ও অভিভাবকদের।