রাঙামাটিতে সুসম্পন্ন হলো জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙামাটি শিশু একাডেমিতে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২০ এর জেলা পর্যায়ের প্রতিযোগিতা সমূহ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১২ জানুয়ারি ২০২০ খ্রিষ্টাব্দ) সকালে রাঙামাটি শিশু একাডেমি মিলনায়তনে জেলা পর্যায়ের উক্ত দিনব্যাপি প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এতে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) শিল্পী রাণী রায়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন জেলা কালচারাল অফিসার মুজিবুল হক বুলবুল, সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার পরিনয় চাকমা, জেলা ক্রীড়া অফিসার স্বপন কিশোর চাকমা, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মিসেস অর্চনা চাকমা, উপজেলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম প্রমূখ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) শিল্পী রাণী রায় প্রথমেই শিশুদের নিয়ে আয়োজিত এই প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য দূর-দূরান্ত থেকে আসা প্রতিযোগি ও অভিবাবকদের ধন্যবাদ জানান। তিনি অভিভাবকদের বলেন বর্তমানে শিশুরা ভিডিও গেমের দিকে যেভাবে ঝুঁকে পড়েছে তাই এমত অবস্থায় তাদের সুস্থ বিনোদনের মাধ্যমে মেধাকে বিকশিত করার ব্যবস্থা করতে হবে। তিনি উপস্থিত অভিবাবক ও শিক্ষকদের উদ্দেশ্য আরো বলেন তারা যেন শিশুদের নৈতিকতা, সহানুভূতি ও দেশপ্রেমের শিক্ষা দিয়ে শিশুদের সু-নাগরিক হিসেবে গড়ে তোলেন। বক্তব্যর পর তিনি উক্ত প্রতিযোগিতার শুভ উদ্বোধণ ঘোষণা করেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে উপজেলা পর্যায়ের প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারী ১০ উপজেলা থেকে আগত প্রতিযোগীরা ৫০টি ইভেন্টে অংশগ্রহণ করে। উল্লেখ্য, আগামী ১৬ ও ১৭ই জানুয়ারি জেলা পর্যায়ে প্রথম স্থান অধীকারীরা চট্টগ্রামে বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নেবে।