ব্রেকিং নিউজ

আলীকদমে কাঠ চোরের হামলায় বনকর্মী আহতঃ ১২ জনের বিরুদ্ধে মামলা

॥ আলীকদম প্রতিনিধি ॥

লামা বন বিভাগের মাতামুহুরী রেঞ্জে গাছ চোরদের হামলায় তিন বনকর্মী আহত হয়েছে। এ ঘটনায় আলীকদম থানায় বিট কর্মকর্তার অভিযোগের প্রেক্ষিতে থানায় ১২ জনকে আসামী করে মামলা রুজুহ য়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ১১ জানুয়ারী দিবাগত রাত দেড়টায় মাতামুহুরী রেঞ্জের বিট কর্মকর্তার নেতৃত্বে বনকর্মীরা পানিশ্যা ঘোনা এলাকায় নিয়মিত টহল ডিউটির সময় সেগুন গাছ কর্তনকালে গাছ চোরদের বাধা দেন। এ সময় নয়াপাড়া ইউনিয়নের বাগান পাড়ার বাসিন্দা মোঃ মনছুর মিয়ার নেতৃত্বে গাছ চোরের দল বনকর্মীদের ওপর ধারালো গদু দা, লাঠি সোটা নিয়ে হামলা চালায়। এতে বনকর্মী মোঃ জলিলুর রহমান,শফিকুর রহমান ও মোঃ মামুন আহত হন।

তাৎক্ষণিক হামলায় ঘটনাটি বিট কর্মকর্তা থানার ওসিকে জানালে টহল পুলিশ ঘটনাস্থলে যান। পরে পুলিশ ও বিজিবি’র সহতায়তায় বনকর্মীদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আহতদের মধ্যে মোঃ জলিলুর রহমানের শারিরীক অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে কক্সবাজার সদর হাসপাতালে রেফার্ড করেন।

মাতামুহুরী রেঞ্জের বিট কর্মকর্তা মোঃ ছানাউল্লাহ জানান, কাঠ চোরেরা ৮টি সেগুন গাছ কর্তন করে নিয়ে যায়। যার বাজার মূল্য ১ লক্ষ ৬০ হাজার টাকা। শনিবার (১১ জানুয়ারী) ঘটনাস্থল পানিশ্যা ঘোনা থেকে একটি গদু দা ও ৫ টুকরা গোল সেগুন কাঠ উদ্ধার করা হয়েছে।
আলীকদম থানার দায়িত্বশীল সূত্র জানান, এ ঘটনায় ১২ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করা হয়েছে।আসামীদের বিরুদ্ধে সরকারি কর্মচারীদের কর্তব্য কাজে বাধা প্রদানের সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু হয়।