ব্রেকিং নিউজ

রক্ত দিয়ে ৪ বছরের শিশুটির প্রাণ বাঁচানো দুই কনস্টেবলকে সম্মাননা দিলেন এসপি

 
॥ নিজস্ব প্রতিবেদক ॥
১২ জানুয়ারি রাঙ্গামাটি শহরে সাড়ে চার বছর বয়সী শিশুকে গলা কেটে হত্যা চেষ্টা করে শিশুটির সৎ মা। আহত শিশুটিকে উদ্ধার করে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে পাঠানো হলে দ্রুত অস্ত্রোপচার করতে রক্তের প্রয়োজন পড়ে। শিশুটির জীবন বাঁচাতে তাৎক্ষণিক রক্তের প্রয়োজন হলে বিষয়টি উপলব্দি করে রক্তদানে এগিয়ে আসেন রাঙ্গামাটি জেলায় কর্মরত দুই পুলিশ সদস্য কনস্টেবল শাকিল ও কনস্টেবল আল মাসুদ রাজু।

এই দুই পুলিশ সদস্যদের মহানুভবতার দৃষ্টান্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি সকলের নজর কাড়ে। তাদের এই মহানুভবতার স্বীকৃতি স্বরুপ মহৎ কাজে অন্যদেরকে অনুপ্রাণিত করতে রাঙ্গামাটির পুলিশ সুপার আলমগীর কবীর (পিপিএম-সেবা) উক্ত দুই কনস্টেবলকে ‘সম্মাননা স্মারক’ প্রদান করেন।

মানব সেবার মহান ব্রত নিয়ে পুলিশ সদস্যদের দ্বারা গঠিত ‘মানবিক পুলিশ ইউনিট, সিএমপি, চট্টগ্রাম’। রাস্তার পাশে অসহায়, অনাথ, ছিন্নমূল বাসিন্দাদের স্বাস্থ্য সেবা প্রদান করে দেশের সর্বত্র প্রশংসা অর্জন করেছে এই মানবিক পুলিশ ইউনিট। বিভাগীয় পুলিশ হাসপাতাল, চট্টগ্রামে এ কর্মরত ০৭ পুলিশ সদস্য দ্বারা পরিচালিত এই মানবিক পুলিশ ইউনিটে রয়েছে প্রেষণে কর্মরত রাঙ্গামাটি জেলার পুলিশ সদস্য কনস্টেবল ইয়াছিন আরাফাত। কনস্টেবল ইয়াছিন আরাফাতকে ও অসহায় মানুষের পাশে দাড়ানোর জন্য তার মহৎ কর্মের স্বীকৃতি স্বরুপ সম্মাননা স্মারক প্রদান করেন পুলিশ সুপার আলমগীর কবীর।