বংড কো-অপারেটিভ’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

॥ থানচি প্রতিনিধি ॥

‘‘সমবায় শক্তি, সমবায় মুক্তি” প্রতিপাদ্য নিয়ে বংড কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন (প্রস্তাবিত) ৫ম তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষ্যে ক্রেডিট ইউনিয়নের সকল সদস্যদের স্বর্তস্ফুর্ত অংশ গ্রহনের মধ্য দিয়ে উপজেলা গুরুত্বপূর্ণ এলাকায় বর্ণাঢ্য র‌্যালি প্রদর্শণ করেন ।

১৭ জানুয়ারী’ শুক্রবার সকাল ১০টা থানচি সরকারী উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে সভায় বংড কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন (প্রস্তাবিত) সভাপতি নসরাং ত্রিপুরা সভাপতিত্ব করেন, থানচি সদর ইউপি চেয়ারম্যান ও ৩৬০ নং কোয়াইক্ষ্যং মৌজা হেডম্যান মাংসার ম্রো প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন । সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্প-পার্বত্য চট্টগ্রাম কর্মসূচি কর্মকর্তা রেমন আসাম, হিসাব কর্মকর্তা উথোইয়াইং রাখাইন,উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মংবোওয়াংচিং মারমা (অনুপম),কারিতাস সমাজ উন্নয়ন কর্মকর্তা. রামচন্দ্র ত্রিপুরা, শিক্ষক সাঅংপ্রু মারমা প্রমূখ বিশেষ অতিথি হিসেবে উপস্থিতছিলেন ।

আলোচনা সভায় ক্রেডিট ইউনিয়নের বাৎসরিক আয় ও ব্যয়ের প্রতিবেদন মাল্টি মিডিয়া মাধ্যমে উপস্থাপন করেন, ঋণদান কমিটি সভাপতি সুরেন্দ্র ত্রিপুরা, তিনি বংডঃ কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন ২০১৮-২০১৯খ্রিঃ অর্থ বছরে শেয়ার ও সঞ্চয় আদায় হয়েছে ৫৪৫,৯২০/- এবং ৫০৫,৮৬৫/- টাকা এবং ১,৩৭৫,০০০/- টাকা ঋণ গ্রহণ করেছে ৮৭ জন। জুন,২০১৯খ্রিঃ পর্যন্ত শেয়ার ১২৩৯,৭৩০/-; সঞ্চয় ১৮৩৮৫৯/- এবং ঋণের স্থিতি ২৮৪১৪২৬/- টাকা।

আলোচনা সভায় বক্তারা বলেন, সময়োপযোগী একটি সামাজিক ও অরাজনৈতিক সংগঠন। এ সংগঠনের মাধ্যমে এলাকায় বিভিন্ন সম্প্রদায় এর মধ্যে ভ্রাতৃত্ববোধ সৃষ্টি হয়েছে। এলাকা জনগণের মধ্যে সঞ্চয়ের মনোভাব বৃদ্ধি পেয়েছে বিপদের দিনে এবং জরুরী মুহুর্তে সদস্য/সদস্যাবৃন্দ ক্রেডিট ইউনিয়ন হতে ঋণ ব্যবস্থা করছে যা মহাজনী/মাইক্রো ক্রেডিট প্রতিষ্ঠান হতে উচ্চ হার সুদ এ ঋণ গ্রহণ হতে মুক্তি হয়েছে।

ক্রেডিট ইউনিয়নের বিভিন্ন কমিটি সদস্য/সদস্যা, সাধারণ সদস্য/সদস্যা কারিতাস বাংলাদেশ কে এলাকায় সততা, নিষ্ঠার ও জবাবদ্বিহিতা সাথে কাজ করার জন্য কৃতজ্ঞচিত্তে ধন্যবাদ জ্ঞাপন করেছে। এলাকায় আর্থ-সামাজিক উন্নয়ন কার্যক্রম কাজ অব্যাহত রাখার অনুরোধ করা হয়।