যুব উন্নয়ন উপ-পরিচালকের ট্যুরিজম প্রশিক্ষণ পরিদর্শন

॥ নিজস্ব প্রতিবেদক ॥

যুব উন্নয়ন অধিদপ্তরের আওতাধীন রাঙামাটি যুব প্রশিক্ষণ কেন্দ্রে চলমান প্রথমবারের মতো আয়োজিত ২মাস ব্যাপি ট্যুরিস্ট গাইড এন্ড কমিউনিকেটিভ ইংলিশ প্রশিক্ষণ কোর্স পরিদর্শন ও ট্রেইনিং সেশন নিলেন যুব উন্নয়ন অধিদপ্তর ঢাকা প্রধান কার্যালয়ের উপ-পরিচালক (প্রশিক্ষণ) ফরহাদ নূর।

রবিবার ( ১৯ জানুয়ারি) সকালে রাঙামাটি জেলা শহরের রাঙাপানিতে অবস্থিত যুব প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে চলমান প্রশিক্ষণ কোর্সের কার্যক্রম পরিদর্শন ও ট্রেইনিং সেশন নেন ফরহাদ নূর।

এসময় তিনি প্রশিক্ষণার্থীদের সাথে উক্ত প্রশিক্ষণ কোর্স সম্পর্কিত বিভিন্ন বিষয় জানতে চান এবং প্রশিক্ষণার্থীদের চাহিদা অনুযায়ী যথাসম্ভব কোর্সের কার্যক্রম পরিচালনার বিষয়ে জেলা উপ পরিচালককে নির্দেশনা দেন।

এছাড়াও তিনি সেশন নেয়ার সময় প্রশিক্ষণার্থীদের সাথে তার অভিজ্ঞতার আদান প্রদান করেন ও প্রশিক্ষণার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। তিনি কিভাবে একজন সফল ট্যুরিস্ট গাইড হওয়া যাবে এবং ট্যুরিজম ব্যাবসায়ের মাধ্যেমে নিজেকে প্রতিষ্ঠিত করা যায় এ বিষয়ে নির্দেশনা দেনঅ। এক্ষেত্রে তিনি বিভিন্ন দেশের ট্যুরিজম ব্যাবসায়ের উধাহরণের মাধ্যমে সহজে সকলকে বিষয়টি সম্পর্কে স্বচ্ছ ধারণা দেন। এসময় আরো উপস্থিত ছিলেন রাঙামাটি যুব উন্নয়নের উপ-পরিচালক মো. শহীদুল ইসলাম।

উল্লেখ্য, ২০১৯ সালের ১লা ডিসেম্বর রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা উক্ত প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন করেন।