বাঙ্গালহালিয়ায় ব্রীজ হেলে পড়ে দূর্ভোগে এলাকাবাসী

॥ আইয়ুব চৌধুরী ॥

রাজস্থলী উপজেলার ৩নং বাঙ্গালহালিয়া ইউনিয়নের শফিপুর এলাকার প্রায় দীর্ঘ ৩০ বছরের পূর্বে নির্মিত ব্রীজটি গত বর্ষায় পাহাড়ী ঝর্ণার পানির ঢলে মাঝখানে হেলে পরে। ইউনিয়নের কয়েকটি গ্রামের মানুষ এর যাতায়াতের এমমাত্র যোগাযোগের মাধ্যম এটি। প্রতিদিন স্কুল কলেজের শতশত ছাত্রছাত্রী চলাচল করে এই ব্রীজ হতে কিন্তু গত বর্ষায় প্রবল বৃষ্টির ফলে ৪০ ফুটের ব্রীজটি মাঝখান হতে হেলে পরে ঝুকিপূর্ণ আকার ধারণ করে। যার ফলে কোন যানবাহন তো দূরের কথা জনসাধারণও চলাচল করতে পোহাতে হচ্ছে দূর্ভোগ।

এব্যাপারে, একজন ছাত্রী ফারজানা আক্তার বলেন, বিগত একবছর ধরে ব্রীজটি ভেঙে পরে আছে, যার ফলে আমাদের স্কুলে যেতে আসতে অনেক কষ্ট হয়, তাই সরকারের নিকট ব্রীজটি দ্রুত নির্মাণের দাবী জানান তিনি।

স্থানীয় সমাজসেবী মাসুম তালুকদার বলেন, অতি দ্রুত ব্রীজটি নির্মাণ করার জন্য কর্তৃপক্ষের নিকট এলাকাবাসীর পক্ষে দাবি জানাচ্ছি।

বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ঞোমং মারমা বলেন, রাস্তা ও ব্রীজটির বেহাল অবস্থা দেখে ইউনিয়ন পরিষদের মাধ্যমে উপজেলা পরিষদকে অবগত করা হয়েছে। প্রকৌশলী এসে পরিমাপ করে মন্ত্রণালয়ে পাঠিয়েছে বলে তিনি জানান, তাই অতি শীঘ্রই ব্রীজটি নির্মাণ করা হবে বলে তিনি আশ্বাস প্রদান করেন।