শ্রেষ্ঠ পিইউও নির্বাচিত হলেন হাটহাজারী সরকারি কলেজের প্রভাষক

॥ হাটহাজারী প্রতিনিধি ॥

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) কর্ণফুলী রেজিমেন্টর ১০ দিনব্যাপী রেজিমেন্ট ক্যাম্পিং ২০১৯-২০২০ এ শ্রেষ্ঠ প্রফেসর আন্ডার অফিসার (বেস্ট পিইউও) হওয়ার গৌবর অর্জন করেছেন হাটহাজারী সরকারি কলেজে বাংলা বিভাগের প্রভাষক মো. আবু তালেব। পিইউও আবু তালেব চট্টগ্রামের হাটহাজারী পৌরসভা এলাকার মীরের খিল গ্রামের হাজী মুন্সি মিয়া বাড়ির মো. আবদুল শুক্কুর এর জ্যেষ্ঠ পুত্র।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) বেলা ১১টায় ফরমেশন চট্টগ্রাম সেনানিবাসস্থ মিলিটারী ফার্ম সংলগ্ন ফরমেশন ড্রাইভিং ট্রেক এলাকায় রেজিমেন্ট ক্যাম্পিং এর সমাপনী দিবসে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রেজিমেন্ট কমান্ডার লে. কর্ণেল শফিকুর রহমান, জি’র কাছ থেকে তিনি তাঁর শ্রেষ্ঠত্বের পুরস্কার গ্রহন করেন। এ সময় উপস্থিত ছিলেন কর্ণফুলী রেজিমেন্টের এ্যাডজুটেন্ট মেজর মোহাম্মদ জসীম উদ্দীন ও ১১ ব্যাটালিয়নের ব্যাটালিয়ন এ্যাডজুটেন্ট সৈয়দ জহির উদ্দীন মোহাম্মদ বাবর।
দীর্ঘ ৬ বছর ধরে পিইউও আবু তালেব উত্তর চট্টলার সুনামধন্য হাটহাজারী সরকারি কলেজে বাংলা বিভাগের প্রভাষক পদে কর্মরত আছেন। এছাড়া তিনি উক্ত কলেজের বিএনসিসি প্লাটুনে পুরুষ প্লাটুন কমান্ডার হিসেবে ২০১৬ সালের ২৯ মে থেকে অত্যন্ত দক্ষতার সাথে অদ্যাবধি দায়িত্ব পালন করছেন। তিনি ২০১৭ সালে সফলতার সাথে বাংলাদেশ মিলিটারি একাডেমি (বিএমএ) থেকে প্রি-কমিশন ট্রেনিং সফলতার সাথে সম্পন্ন করেন।

তাঁর (পিইউও আবু তালেব) এমন শ্রেষ্ঠত্বের জন্য তিনি কর্ণফুলী রেজিমেন্টের সার্ভিস অফিসার, বিটিএফও, পিইউও, টিইউও, সমারিক স্ট্যাফ এবং অসামরিক কর্মকর্তাসহ সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছেন। এছাড়া আধুনিক হাটহাজারী সরকারি কলেজের রূপকার ও স্বপ্নদ্রষ্টা অধ্যক্ষ মির কফিল উদ্দীন এর প্রতিও বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

উল্লেখ্য, ২০১৬ ও ২০১৯ সালে জাতীয় শিক্ষা সপ্তাহে হাটহাজারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় পিইউও আবু তালেবকে হাটহাজারী উপজেলায় ‘শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক’ নির্বাচিত করেন।