সম্পদের অপব্যবহার রোধে প্রযুক্তির ব্যবহার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙামাটি জেলা প্রশাসনের আয়োজনে সম্পদের অপব্যবহার রোধ: প্রযুক্তি ব্যবহার” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে রাঙামাটি জেলা প্রসাশকের সম্মেলন কক্ষে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এর পৃষ্ঠপোষকতায় এ সেমিনার অনুষ্ঠিত হয়।

এ সময় অতিরিক্ত জেলা প্রসাশক নুরুল হুদা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা প্রসাশক এ কে এম মামুনুর রশীদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলার নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা উপমা, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক জুয়েল সিকদার, লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ এর প্রভাষক হাসিনা আক্তার, রাঙামাটি সরকারি কলেজের প্রভাষক সঞ্জয় দে সহ বিভিন্ন স্কুল – কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। সেমিনারে বিভিন্ন সম্পদের সঠিক ব্যবহারের বিষয় নিয়ে বক্তারা আলোচনা করেরন।

এ সময় জেলা প্রশাসক বলেন, যে দেশে তথ্য প্রযুক্তি যত সমৃদ্ধ সে দেশের অর্থনীতিও তত শক্তিশালী। বাংলাদেশকে অর্থনৈতিক ভাবে এগিয়ে নিতে হলে আমাদেরকে সর্ব ক্ষেত্রে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার বাড়াতে হবে। বর্তমান সরকার তথ্য প্রযুক্তির উন্নয়নে ব্যাপক উদ্যোগ নিয়েছে উল্লেখ করে তিনি বলেন ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের মাধ্যমে আমাদের দেশের অর্থনৈতিক উন্নয়ন ঘটাতে হবে।