হাটহাজারীতে ৫ কোটি টাকার সরকারি জমি উদ্ধার করলেন ইউএনও

॥ হাটহাজারী প্রতিনিধি ॥

চট্টগ্রামের হাটহাজারী পৌর সদর বাসষ্টেশন এলাকায় উচ্ছেদ অভিযানে ৫কোটি টাকার সরকারি জমি উচ্ছেদ করা হয়। মঙ্গলবার(২৮ জানুয়ারী) সকাল ১০টা থেকে উচ্ছেদ অভিযান শুরু হয় শেষ হয় বিকাল ৫ টা পর্যন্ত। হাটহাজারীতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে চট্টগ্রাম-হাটহাজারী মহাসড়কের যানজটের বিষফোঁড়া হিসেবে খ্যাত বাসস্টেশনের বেশ কিছু অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়েছে। দুই দফার অভিযানে উদ্ধার করা হয়েছে ৫কোটি টাকা মূল্যের প্রায় ৬শতক সরকারি জায়গা। আজকের অভিযানে হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) রুহুল আমিন ও সহকারি কমিশনার(ভূমি) সম্রাট খীসা নেতৃত্ব দেন।

দীর্ঘ কয়েক যুগ ধরে হাটহাজারী বাসস্টেশন এলাকায় অবৈধ দখলদারগণ পাকা ও আধাপাকা স্থাপনা নির্মাণ করে রেখেছিল। দিনদিন মহাসড়কের উপর যানবাহনের অত্যাধিক চাপ বৃদ্ধির পাশাপাশি মহাসড়ক ও মহাসড়কের পাশে সরকারি জায়গা দখল করে স্থাপনা নির্মাণের ফলে প্রতিদিন এ স্পটে ব্যাপক যানজট সৃষ্টি হয়ে চরম ভোগান্তি সৃষ্টি হতো। যানজট নিরসন ও যানবাহন নির্বিঘ্নে চলাচলের উদ্দেশ্যে গত ৫দিনের অভিযানের ধারবাহিকতায় মঙ্গলবার সকাল থেকে হাটহাজারী ইউএনও রুহুল আমিন একটানা অভিযান চালিয়ে এসব স্থাপনা গুড়িয়ে দেন।

অভিযানে হাটহাজারী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাসুদ আলম, টিআইও মোস্তাফিজ, ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাকের হোসেন প্রমুখ সহায়তা করেন।
জনভোগান্তি ও যানজট নিরসনে হাটহাজারী বাসস্টেশনের সরকারি জায়গা থেকে বেশ কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উদ্ধার করা হয়েছে প্রায় ৫ কোটি টাকা মূল্যের প্রায় ৬শতক সরকারি জায়গা। এসব জায়গা ট্রাফিক বিভাগকে বুঝিয়ে দেওয়া হয়েছে যাতে করে নির্বিঘেœ যান চলাচল নিশ্চিত করা হয়। কেউ পুনরায় এসব সরকারি জায়গা দখলের অপচেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর আইন প্রয়োগ করা হবে।