রাঙামাটিতে সেনাসদস্য ও হেডম্যান হত্যায় জড়িত সন্দেহে চাঁদাবাজ যুবক গ্রেফতার

॥ আজগর আলী খান ॥

রাঙামাটির রাজস্থলীতে সেনাসদস্য নাসির ও হেডম্যান দ্বীপময় তালুকদার হত্যা মামলায় জড়িত সন্দেহে চাঁদাবাজ এক পাহাড়ি সন্ত্রাসীকে গ্রেফতার করেছে যৌথবাহিনী। রাজস্থলী থানার অফিসার ইনচার্জ মফজল আহমেদ খান জানিয়েছেন, গ্রেফতারকৃতের নাম ভাগ্যরাম ত্রিপুরা(৩২)। সে বিলাইছড়ি উপজেলাধীন ফারুয়ার বাসিন্দা। মিতিঙ্গাছড়ি থেকে রোববার সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয়েছে।

ওসি জানিয়েছেন, ভাগ্যরাম ত্রিপুরা রাজস্থলী-কাপ্তাই ও বাঙ্গালহালিয়ার বিভিন্ন জনের কাছে মুঠোফোনের মাধ্যমে দীর্ঘদিন ধরে চাঁদাবাজি করে আসছে। গ্রেফতারকৃত ভাগ্যরাম ত্রিপুরার বিরুদ্ধে গত ২০১৯ সালের ১৪ই ডিসেম্বর রাজস্থলী থানায় চাঁদাবাজির মামলা করেছিলো ভূক্তভোগী রমিজ মিয়া। মামলা নাম্বার-১।

সম্প্রতি এক ব্যক্তিকে ফোন করে রাজস্থলীর হেডম্যান দীপময় তালুকদারকে হত্যায় একটি গুলি ব্যবহার করা হয়েছে, তাকেও সেই উপায়ে হত্যা করা হবে বলে হুমকি প্রদান করে উক্ত ভাগ্যরাম ত্রিপুরা।

এই ধরনের অনেকজনকে মুঠোফোনের মাধ্যমে হুমকি দিয়ে অন্তত ১৫ লাখ টাকা আদায় করেছে উক্ত সন্ত্রাসী। সার্বিক বিষয় পর্যবেক্ষণ করে এবং উক্ত ত্রিপুরা যুবকের আচরণ দেখে পুলিশের ধারনা সে রাজস্থলীর সেনা সদস্য নাসির ও হেডম্যান দ্বীপময় তালুকদার হত্যার ঘটনার সাথে জড়িত রয়েছে।

রাজস্থলী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মফজল আহমেদ খান উপরোক্ত তথ্যের সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, সোমবার দুপুরে আমরা রাঙামাটির আদালতে তাকে সোপর্দ করে রিমান্ডের আবেদন জানাবো। ওসি জানান, গ্রেফতারকৃতের কাছ থেকে আরো গুরুত্বপূর্ন তথ্য বের হবে বলে আমি মনে করছি।