রাঙ্গামাটি ছাত্রলীগের শীর্ষ ৬ নেতা বহিষ্কৃত!

॥ নিজস্ব প্রতিবেদক ॥

দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে রাঙ্গামাটি ছাত্রলীগের ৬ নেতাকে সাময়িক বহিষ্কার করেছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ। মঙ্গবার রাত ৮.৩০ মিনিটে বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের অফিসিয়াল ফেইজবুক পেইজে বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদেও সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য’র এক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, গঠনতন্ত্র পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকায় ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সাইফুল আলম রাশেদ (সহ-সভাপতি), রুপম দাশ(সহ-সভাপতি), সুলতান মাহমুদ চৌধুরী(যুগ্ম সাধারণ সম্পাদক), মঈন উদ্দিন শাকিল(যুগ্ম সাধারণ সম্পাদক), নুর আলম (দপ্তর সম্পাদক) ও জহিরুল ইসলাম স্বাধীন (উপ-দপ্তর সম্পাদক)কে বাংলাদেশ ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হলো।

উল্লেখ্য, ২৮ জানুয়ারী দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের ৪ নেতার পদ স্থগিত করা হয়। ওইদিন দুপুরে রাঙ্গামাটি জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ১. সাইফুল আলম রাশেদ (সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, রাঙামাটি পার্বত্য জেলা শাখা) ২. রুপম দাশ(সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, রাঙামাটি পার্বত্য জেলা শাখা) ৩. সুলতান মাহমুদ চৌধুরী (যুগ্ন-সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, রাঙামাটি পার্বত্য জেলা শাখা) ৪. মঈন উদ্দিন শাকিল(যুগ্ন-সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, রাঙামাটি পার্বত্য জেলা শাখা)-কে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র ১৭(খ) ধারা অনুযায়ী বাংলাদেশ ছাত্রলীগ, রাঙামাটি পার্বত্য জেলা শাখায় তাদের দায়িত্বরত উপরোক্ত পদসমূহ স্থগিত করা হয়।