আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ঘিরে এবার রাঙামাটিতে হবে ৩দিনের বই মেলা

॥ নিজস্ব প্রতিবেদক ॥

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ঘিরে রাঙামাটিতে এবার অনুষ্ঠিত হবে তিনদিনের বই মেলা। আগামী ১৯ ফেব্রুয়ারি শুরু হয়ে এ বই মেলা ২১ তারিখ পর্যন্ত চলবে। রাঙামাটি জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠেয় বই মেলার স্থান নির্ধারণ করা হয়েছে জেলাপ্রশাসন কার্যালয় চত্তর।

আসন্ন আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস পলনের প্রস্তুতি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। মঙ্গলবার রাঙামাটির জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ এর সভাপতিত্বে এই প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক নরুল হুদা, অতিরিক্ত পুলিশ সুপার তাপস ঘোষ, মেজর মহিউদ্দিন ফারুকী, উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ জোহরা উপমা, জেলা মাদকদ্রব্য অধিদপ্তরের উপ-পরিচালক মো: আব্দুল হামিদসহ অন্যান্য সকল সরকারি প্রতিষ্ঠানের প্রধান ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

সভায় জেলাপ্রশাসক বলেন আমাদের জাতীয় জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ এ দিবসটি উদযাপনে সকল সরকারি বেসরকারি প্রতিষ্ঠানকে আন্তরিকভাবে সহযোগীতা করতে হবে। এদিকে নির্বিঘেœ শহীদ দিবসের কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে কেন্দ্রীয় শহীদ মিনারের চারপাশ থেকে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদসহ এলাকাটি পরিচ্ছন্ন করা সিদ্ধান্ত নেওয়া হয় সভা থেকে।