রাইখালীর ভালুকিয়ায় প্রীতি ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন

॥ কাপ্তাই প্রতিনিধি ॥

কাপ্তাইয়ের রাইখালী ইউনিয়নের ভালুকিয়ায় প্রাক্তন খেলোয়ারদের উদ্যোগে বিকেলে উৎসব মূখর আয়োজনে উদ্বোধন করা হয়েছে ভালুকিয়া প্রীতি ফুটবল টুর্ণামেন্ট ২০২০।

ভালুকিয়া মাঠে বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলার উদ্বোধন করেন, কাপ্তাই ইউসিসিএ’র চেয়ারম্যান স্বপন বড়–য়া। ভালুকিয়া নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও স্থানীয় কার্বারী সমর তনচংগ্যার সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি ছিলেন, ভালুকিয়া নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওসমান গণি (কুতুবী) প্রমূখ। উপস্থিত ছিলেন, বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নের উপজেলা শাখার সহ-সম্পাদক রিপন তনচংগ্যা, রাইখালী ইউনিয়ন ইউডিসি ও গণমাধ্যমকর্মী বিশু তনচংগ্যা, প্রাক্তন ফুটবলার জয়কুমার তালুকদার, মিত্যাবান তনচংগ্যা, নিহার তনচংগ্যা, মিন্টু তনচংগ্যা সহ আরও অনেকে।

এদিকে টানটান উত্তেজনাপূর্ণ উদ্বোধনী খেলায় শেষ পর্যন্ত ভালুকিয়া যুব সংঘ ও শাপলা সংঘের ১-১ গোলে ড্র হয়। রবিন তনচংগ্যা ও সন্তোষ বড়–য়ার যৌথ সঞ্চালনায় খেলা পরিচালনা করেন, সুব্রত বড়–য়া, দূর্জয় তনচংগ্যা ও ধর্মচরণ তনচংগ্যা।

প্রধান অতিথির বক্তব্যে কাপ্তাই ইউসিসিএ’র চেয়ারম্যান স্বপন বড়–য়া বলেন, মাদক মুক্ত সমাজ গঠনে খেলাধুলারও রয়েছে দাড়–ন অবদান। তবে নিয়মিত লেখাপড়াও করতে হবে। ক্রীড়াঙ্গনে শিক্ষিত লোকের বড় প্রয়োজন। পাহাড়ের পিছিয়ে পড়া এসব মানুষকে সামনের দিকে এগিয়ে নিতে শিক্ষার কোন বিকল্প নেই। তাই পাহাড়ের প্রতিটি পরিবার থেকে বেরিয়ে আসুক সমাজ বির্নিমাণের একেকটি আইডল এই কামনাই করি।